অচল দিনাজপুর : অটো বাইক সংগঠনের ধর্মঘটের ফলে যাত্রীদের ভোগান্তি চরমে

0
57

স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) অচল হয়ে পড়েছে দিনাজপুর শহর। অটোবাইক সংগঠনের ধর্মঘটের ফলে দিনাজপুর শহরের কোথাও একটিও অটোবাইক চলছে না। প্রকাশ্যে অটোবাইক চালকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ধর্মঘট পালন করছে তারা। সকাল থেকে যাত্রী ভোগান্তি চরমে চলে গেছে। ট্রেনযাত্রীরা অনেক কষ্টে পায়ে হেটেই গন্তব্যে রওনা দিয়েছে। এদিকে দিনাজপুরে এক অটো চালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে ৪টি পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে দিনাজপুর জেলা ব্যাটারী চালিত ইজিবাইক মালিক-শ্রমিক-চালক সোসাইটি রেজিঃ নং- বা, জা, ফে-১১ সিএসডি রোড। সমাবেশ থেকে অটো চালক খালেকুল ইসলামের হত্যাকারীদের দৃস্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়েছে। সেই সাথে হত্যাকারীদের শাস্তির দাবীতে ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে ৪ ডিসেম্বর রোববার সকাল ৬টা থেকে দুপুর ২ টা পর্যন্ত সকল ইজিবাইক ধর্মঘট আহবান করা হয়েছে। এছাড়া সকাল ১০টায় দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।
গতকাল শনিবার সন্ধ্যায় দিনাজপুর রেল স্টেশন চত্ত্বর, সদর হাসপাতাল মোড়, মহারাজা মোড় ও বালুয়াডাঙ্গা মোড়ে পৃথক পৃথকভাবে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। দিনাজপুর জেলা ব্যাটারী চালিত ইজিবাইক মালিক-শ্রমিক-চালক সোসাইটির সভাপতি আমজাদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি শাহিনুর ইসলাম স্বপন, জুলকারনাইন সাগর, সাংগঠনিক সম্পাদক আবু তালেব প্রমূখ। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, একজন ইজিবাইক চালককে তুচ্ছ ঘটনায় পিটিয়ে হত্যা শুধু ন্যাক্কারজনকই নয়, বরং ধৃস্টতাপূর্ণ। এহেন আচরণ করে কেই পার পেয়ে গেলে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আরো ঘটবে। তাই অনতিবিলম্বে হত্যাকান্ডে সুষ্ঠু তদন্ত করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। হত্যাকারীরা টাকাওয়ালা হওয়ায় আজ তারা টাকা নিয়ে ছুটে বেড়াচ্ছে। অথচ টাকা দিয়ে একটি জীবন ফিরে পাওয়া যায় না। বক্তারা আরো বলেন, আমরা খালেকুলের সহযোগী হিসেবে তার হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে রাস্তায় নেমেছি। শাস্তি নিশ্চিত করেই আমরা ঘরে ফিরবো।
উল্লেখ্য যে, গত শুক্রবার দুপুরে শহরের মালদহপট্টিস্থ মেঘা বস্ত্রালয়ের সামনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জনৈক সন্তোষ নামে এক ব্যাক্তি ইজিবাইক চালক খালেকুলকে চড়-থাপ্পড়-কিল-ঘুসি মেরে হত্যা করে।

ইজিবাইক মালিক-শ্রমিক-চালক সোসাইটির সভাপতি আমজাদ হোসেন দিনাজপুর২৪.কমকে জানান, আজ রোববার দুপুর সাড়ে ১২টায় ধর্মঘট প্রত্যাহার করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here