অছাত্র-চাচ্চুদের ক্যাম্পাসে বিশৃঙ্খলা করতে দেয়া হবে না: ছাত্রলীগ

0
84
জাতীয়তাবাদী ছাত্রদলকে ‘অছাত্র ও চাচ্চুদের সংগঠন’ হিসেবে অ্যাখ্যায়িত করে ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ জানিয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অছাত্র ও চাচ্চুরা বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করলে তা মেনে নেবে না শিক্ষার্থীরা। আর অতীতের মতই সাধারণ শিক্ষার্থীদের পাশে ছাত্রলীগ ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে।
সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘিরে ছাত্রলীগ ও ছাত্রদলের একাধিকবার সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাস জুড়ে চলমনা উত্তেজনা প্রসঙ্গে জানতে চাইলে গণমাধ্যমের কাছে এ মন্তব্য করেন তারা। এ সময় ছাত্রদলের সাধারণ সম্পাদকে বাঁশ নিয়ে মারমুখীভাবে এগিয়ে আসার প্রসঙ্গ তুলে তারা বলেন, শিক্ষার্থীদের দিকে এভাবে মারমুখীভাবে এগিয়ে আসা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোন বিশৃঙ্খলতা তৈরির চেষ্টা সহ্য করা হবে না।
ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, অছাত্রদের নিয়ে গড়া ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। বুড়দের ছাত্র সংগঠন। চাচ্চুদের নিয়ে গড়া এই অছাত্রদের সংগঠনের সাধারণ সম্পাদক বাঁশ হাতে নিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর চরাও হয়েছে। এটা কোনভাবেই কাম্যনয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোন চাচ্চু এসে যদি শিক্ষার্থীদের ওপর হামলা চালায়, তাহলে শিক্ষার্থীরা ছাড় দেবে না এটাই স্বাভাবিক।
তিনি আরো বলেন, স্বীকার করতে হবে। বিগত বছরগুলোতে ক্যাম্পাসে কোন বিশৃঙ্খলতা নেই এবং সাধারণ শিক্ষার্থীরা নিরবিচ্ছিন্নভাবে তাদের পড়ালেখা চালিয়ে যেতে পারছে। হঠাৎ করে কী এমন হয়েছে যে তারা ক্যাম্পাসে এভাবে চড়াও হবে? আসলে এমন শান্তিপূর্ণ দেশ তারা কখনো চায়নি। তারা চাঁদাবাজিতে চ্যাম্পিয়ন ছিলো। এখন ক্যাম্পাসে কিন্তু সেই টেন্ডারবাজি-চাঁদাবাজি হয় না। এই যে শিক্ষার্থীরা ভালো আছে, এটাই তারা দেখতে পারছে না। সাধারণ শিক্ষার্থীদের প্রতিরোধ আন্দোলনে তাদের পাশে অতীতে যেভাবে ছাত্রলীগ ছিলো, এখনো সেভাবেই আছে, ভবিষ্যতেও থাকবে।
আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা সাধারণ শিক্ষার্থীদের কাছে নিয়েই কাজ করে। অছাত্রদের নিয়ে ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। বুড়দের ছাত্র সংগঠন। তারা হঠাৎ করেই ক্যাম্পাসে আগ্রাসী ভূমিকায় আক্রমণ শুরু করে। সেই অছাত্রদের সংগঠনের সাধারণ সম্পাদক বাঁশ হাতে নিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর চরাও হয়েছে। এটা কোনভাবেই কাম্যনয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোন চাচ্চু এসে যদি শিক্ষার্থীদের ওপর হামলা চালায়, তাহলে শিক্ষার্থীরা ছাড় দেবে না এটাই স্বাভাবিক। শিক্ষার্থীরা তাদের প্রতিহত করবে এবং ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে আছে। -অনলাইন ডেস্ক
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here