অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের পুশব্যাকসহ ক্যাম্পে সিসিটিভি বসানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
70
(দিনাজপুর২৪.কম) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ভারত থেকে বাংলাদেশে রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঘটলে তাদের পুশব্যাক করা হবে। অপরাধ দমনে রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়নের টহলের পাশাপাশি মোতায়েন করা হবে বিজিবি ও র‍্যাব। প্রয়োজনে সেখানে অপরাধ দমনে সেনাবাহিনী মোতায়েন করা হবে।
বৃহস্পতিবার (২৬ মে) রাতে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত নির্বাহী কমিটির ১৭তম সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
এ সময় মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে দেওয়ার করণীয় বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। ক্যাম্পে যারা আছে তারা যাতে বাইরে যেতে না পারে সে ব্যাপারে যথেষ্ট নজরদারি রাখা হবে।
তিনি আরও বলেন, রোহিঙ্গাদের নিরাপত্তাবেষ্টনীর বাইরে, ভেতরে মাদক কারবার ও অপরাধ কর্মকাণ্ড তদারক করতে ক্যাম্পের ভেতরে ও বাইরে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। এছাড়া রোহিঙ্গাদের ভাসানচরে নেওয়ার কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
সভায় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন, আইজিপি ড. বেনজির আহমদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদ, কক্সবাজার ত্রাণ ও রোহিঙ্গা প্রত্যাবাসন কমিশনার শাহ রেজোয়ান হায়াত ও কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
এর আগে বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে দুইদিনের সফরে কক্সবাজার আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। রাঙ্গামাটি থকে হেলিকপ্টার যোগে কক্সবাজারে আসেন। -অনলাইন ডেস্ক
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here