আইপিএলের নিলাম আজ, তালিকায় বাংলাদেশের যে ৪ ক্রিকেটার

0
37
ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) ভারতের জনপ্রিয় ইন্ডিয়ান ক্রিকেট লিগ (আইপিএল) ২০২৩-এর অকশন আজ। এবারের আইপিএলে ১০ দল অংশ নিচ্ছে। আজ সেই ১০ দল অকশনে অংশ নেবে। বাংলাদেশ সময় দুপুর ৩টায় আইপিএলের অকশন শুরু হবে। স্টার স্পোর্টস অকশনটি সরসরি দেখাবে।

আইপিএলের নিলামে নাম ছিল ছয় বাংলাদেশি ক্রিকেটারের। তবে মোস্তাফিজকে ধরে রেখেছে তার দল রাজস্থান রয়্যালস। সেখান থেকে বাদ পড়েছেন নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম। চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন।

আইপিএলের মিনি অকশনের আসর বসছে কোচিতে। ১০ দল সর্বাধিক ৮৭ জন ক্রিকেটারকে নিতে পারবে। তাদের মধ্যে সর্বাধিক ৩০ জন বিদেশিকে নেওয়া যাবে। ২০০৮ সালে শুরু হয়েছিল আইপিএল। এবারের মিনি অকশনের আগে সেই আইপিএলের মুকুটে যোগ হয়েছে নয়া পালক।

তারকা ক্রিকেটারদের তুলে নিয়ে সব দলই মোটামুটি ঘর গুছিয়ে নিয়েছে। ফ্রাঞ্চাইজিগুলো ঘর গুছিয়ে নেওয়ার পরও বেশ করেকজন বিদেশি তারকা ক্রিকেটার পড়ে রয়েছেন। যেমন ইংল্যান্ডের বেন স্টোকস, স্যাম কারেন, অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন, দক্ষিণ আফ্রিকার রাইলি রুশো, বাংলাদেশের সাকিব আল হাসানের মতো ক্রিকেটাররা।

প্রসঙ্গত, ২৩ ডিসেম্বর কোচিতে বাংলাদেশ সময় দুপুর ৩টায় শুরু হবে নিলাম। গত আইপিএলে দুই কোটি রুপির ক্যাটাগরিতে ছিলেন সাকিব। তবে নিলামে তার প্রতি আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। এবার দেড় কোটি রুপির ক্যাটাগরিতে আছেন বাংলাদেশের অলরাউন্ডার। লিটন, তাসকিন ও আফিফ আছেন ৫০ লাখ রুপির ক্যাটাগরিতে। নিলামের জন্য সংক্ষিপ্ত তালিকায় থাকা ৪০৫ ক্রিকেটারের মধ্যে ভারতীয় ২৭৩ ও বিদেশি ১৩২ জন। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here