আগুন পোহাতে গিয়ে দগ্ধ ২ জনের মৃত্যু

0
98
-পুরনো ছবি

(দিনাজপুর২৪.কম) রংপুরে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই জন মারা গেছেন। এছাড়া দগ্ধ অবস্থায় হাসপাতালের বার্ন ইউনিটসহ অন্যান্য ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন ২৪ জন রোগী।

হাসপাতালে সরেজমিনে দেখা গেছে, ঠাকুরগাঁওয়ের হরিপুরের কৃষক নুর মোহাম্মদের ছেলে সাত বছরের সাজ্জাদ পোড়া শরীর নিয়ে বার্ন ইউনিটে ছটফট করছে। ৩০ ডিসেম্বর বাড়ির পাশে বন্ধুদের সাথে খরকুটোর আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয় সে। সাজ্জাদের মত সালামসহ দগ্ধ আরো কয়েকজন শিশুই আছে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে। এছাড়া কুড়িগ্রামের রৌমারীর তসলিমা বেগম ও রংপুরের মিঠাপুকুরের সামসুন্নাহারও চিকিৎসা নিচ্ছেন।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শাহিন শাহ জানান, শীত নিবারণে আগুন পোহাতে গিয়ে ঘটছে এমন দুর্ঘটনা। দগ্ধদের অধিকাংশই নারী ও শিশু। গত শনিবার থেকে বার্ন ইউনিটে চিকিৎসা নিচ্ছেন ২৪ জন। এদের মধ্যে দুইজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। হাসপাতালের ১৪ শয্যার বার্ন ইউনিটসহ বিভিন্ন ওয়ার্ডে দগ্ধ রাগেীদের চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি জানান, আশঙ্কাজনক অবস্থায় ১০ জনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। চিকিৎসাধীন রোগীদের বেশির ভাগের শরীরের নিচের অংশ ৩০ থেকে ৬০ ভাগ পর্যন্ত পুড়ে গেছে। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here