আপনার ঠিক কিসে ভয় তা বলে দেবে এই ছবি

0
28
ফাইল ছবি

(দিনাজপুর২৪.কম) ভয় মানুষের এমন এক আবেগ- যা মানুষকে দুর্বল করে। এখানে যে ছবিটি রয়েছে, তা বলে দেবে আপনি অবচেতনে ঠিক কোন জিনিসকে ভয় পান। ছবির দিকে তাকানোর পর আপনি প্রথম কী দেখতে পাচ্ছেন, সেটাই হবে এই ভয় বোঝার মাপকাঠি। এই ছবিতে একটি শুঁয়োপোকা, ছুরি এবং প্রজাপতি রয়েছে।

তবে এই তিনটির মধ্যে আপনি প্রথম কীসের ছবি দেখছেন তার ওপর নির্ভর করবে আপনি কোন জিনিসকে ভয় পান। অন্তত এমনটাই দাবি নেটিজেনদের একাংশের।

আপনি যদি প্রথমে শুঁয়োপোকা দেখতে পান, তাহলে অনেকেই মনে করছেন- আপনার মনে কখনো কোনো জিনিসে পিছিয়ে পড়ার ভয় রয়েছে। আপনি সবসময় উদ্বিগ্ন থাকেন যাতে আপনাকে কেউ খারাপ না বলেন।

আপনার জন্য কেউ যাতে বিরক্ত বা হতাশ যাতে না হন, সেই বিষয়েও বিশেষ নজর থাকে আপনার। আসলে এ ধরনের মানুষেরা সবকিছুই নিখুঁতভাবে করতে পছন্দ করেন এবং ঠিক সেই কারণেই ভয় পান ব্যর্থতার।

নেটিজেনরা আরো বলেছেন, আপনি যদি প্রথমে ছুরির ছবি দেখতে পান- তাহলে জানবেন আপনি মানসিক আঘাত পেতে ভয় পান। আপনার ভয়, আপনি যাকে ভালোবাসেন এবং বিশ্বাস করেন, তিনি যেন কখনই আপনার বিশ্বাস না ভাঙেন বা আপনাকে আঘাত না করেন। এই কারণেই আপনার বন্ধুদের সংখ্যা অনেক কম। আপনি বেশি মানুষের সঙ্গে মিশতে তো চানই না, পাশাপাশি কাউকে বিশ্বাস করার আগেও শত বার ভাবেন।

আপনি যদি প্রজাপতি দেখতে পান, তাহলে বুঝবেন আপনার প্রবল মৃত্যুভয় রয়েছে। তবে এর মানে যে সত্যিই আপনি মরার ভয়ে কাঁটা হয়ে থাকেন তা নয়। এর অর্থ আপনি আপনার বন্ধু ও প্রিয়জনদের হারানোর ভয় পান। স্বজনদের হারানোর ভয় আপনাকে সবসময় চিন্তার জালে বেঁধে রাখে। তবে এর পেছনে সঠিক কোনো বৈজ্ঞানিক ব্যাখ্যা নেই। মানুষকে বিনোদন দেওয়ার জন্য ছবিটি সম্পর্কে নেটিজেনদের এ তথ্য নিয়ে একটি ওয়েবসাইট প্রথম এই ছবিটি প্রকাশ্যে আনে। অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here