আফগানিস্তানে পাকিস্তানের বিমান হামলায় নিহত ৪৭

0
84

(দিনাজপুর২৪.কম) আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় দুই প্রদেশ খোস্ত ও কুনারে বিমান হামলা চালিয়েছে পাকিস্তান। গত শনিবারের এসব হামলায় অন্তত ৪৭ জন নিহত হয়েছেন বলে দাবি করেছেন আফগান কর্মকর্তারা। তারা বলছেন, নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। খবর আল-জাজিরার।

রোববার খোস্ত প্রদেশের তথ্য ও সংস্কৃতিবিষয়ক পরিচালক সাবির আহমাদ ওসমানি ফরাসি বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘খোস্ত প্রদেশের ডুরান্ড লাইনের কাছে পাকিস্তানি বাহিনীর বিমান হামলায় ৪১ বেসামরিক, মূলত নারী ও শিশু নিহত এবং আরও ২২ জন আহত হয়েছে।’

আরও দুই কর্মকর্তা খোস্ত প্রদেশে নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন। এ ছাড়া শনিবার এক আফগান কর্মকর্তা কুনার প্রদেশে ছয়জনের নিহতের কথা জানিয়েছেন।

আফগানিস্তানের সবচেয়ে বড় নিউজ চ্যানেল টোলো নিউজ শিশুদের মৃতদেহের ছবি প্রকাশ করে জানিয়েছে, এসব শিশু বিমান হামলায় নিহত হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও দেখিয়েছে, খোস্ত প্রদেশের শত শত বাসিন্দা পাকিস্তানের বিমান হামলার নিন্দা জানিয়ে বিক্ষোভ করছেন। তারা পাকিস্তান বিরোধী স্লোগান দিচ্ছেন।

যদিও পাকিস্তান সেনাবাহিনী এখন পর্যন্ত এই হামলা নিয়ে কোনও মন্তব্য করেনি। তবে রোববার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় কাবুলের তালেবান কর্তৃপক্ষের কাছে আফগান ভূখণ্ড ব্যবহার করে পাকিস্তানে হামলা চালানো সশস্ত্র গ্রুপগুলোর বিরুদ্ধে ‘কঠোর ব্যবস্থা’ নেওয়ার আহ্বান জানিয়েছে। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here