আফগানিস্তানে শিয়া মসজিদে ভয়াবহ বোমা হামলা, নিহত ৩১

0
30

(দিনাজপুর২৪.কম) আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় শহর মাজার-ই-শরিফে একটি শিয়া মসজিদে শক্তিশালী বোমার বিস্ফোরণে অন্তত ৩১ জন মুসল্লি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৮৭ জন। খবর বিবিসির।

জঙ্গি গোষ্ঠী আইএসকেপি এ হামলার দায় স্বীকার করেছে। আইএস এই হামলাকে তাদের সাবেক নেতা ও মুখপাত্রের মৃত্যুর ‘প্রতিশোধ’ নেওয়ার জন্য বিশ্বব্যাপী চলমান হামলার অংশ বলে অভিহিত করেছে।

একই দিন আফগানিস্তানের কুন্দুজ শহরে বোমা বিস্ফোরণে চারজন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। প্রাদেশিক পুলিশের মুখপাত্র ওবায়দুল্লাহ আবেদি বলেছেন, তালেবান সামরিক ইউনিটে কর্মরত মেকানিকদের বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে।

এছাড়া নানগারহার প্রদেশেও রাস্তার পাশে পুতে রাখা একটি মাইনের বিস্ফোরণে তালেবানদের বহনকারী একটি গাড়ি উড়ে যায়। এতে চারজন তালেবান সদস্য নিহত এবং একজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার বোমা বিস্ফোরণে কেঁপেছে আফগান রাজধানী কাবুলও। সেখানে রাস্তার পাশে পুঁতে রাখা একটি মাইন বিস্ফোরণে দুই শিশু গুরুতর আহত হয়েছে। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান এক টুইটে বলেছেন, শহরের পশ্চিমাঞ্চলের একটি শিয়া অধ্যুষিত এলাকায় বোমাটি বিস্ফোরিত হয়। দুদিন আগেই ওই এলাকার আব্দুর রহিম শহীদ হাইস্কুলে দুটি বোমার বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত হন, যাদের বেশিরভাগই ছিল শিশু। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here