আমাদের কিছু ভালো ইতিবাচক দিকও আছে: মুমিনুল

0
80
ফাইল ছবি

(দিনাজপুর২৪.কম)নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে হতাশাজনক হারের পর বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক বলেছেন, আমরা খুব গর্বিত যে, বিশেষ করে বিদেশের মাটিতে ভালো খেলার জন্য। আমি প্রথম টেস্ট নিয়ে সত্যিই খুশি, কিন্তু দ্বিতীয় টেস্ট ছিল আমাদের জন্য হতাশাজনক।

তিনি বলেন, প্রথম টেস্ট জেতার পর দ্বিতীয় টেস্ট আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল। তবে বিদেশের মাটিতে খেলা মানসিকতার ওপর নির্ভর করে। আমরা সেখানে ব্যর্থ হয়েছি। কিন্তু আমাদের কিছু ভালো ইতিবাচকও দিক আছে।

মুমিনুল হক আরও বলেন, এ ম্যাচেও ইবাদত সত্যিই ভালো বোলিং করেছে, আর লিটনও দারুণ ব্যাটিং করেছে। যখন সে ব্যাটিং করে, তখন কঠিন পিচ ছিল বলে মনে হয়নি।

ক্রাইস্টচার্চ টেস্টে প্রথম ইনিংসেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ডের ৫২১ রানে বিপরীতে মাত্র ১২৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে ফলোঅপে পড়ে আবার ব্যাট করতে নামেন টাইগাররা।

প্রথম ইনিংসের ন্যায় দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ ছিল টাইগারদের ব্যাটিং ইনিংস। তবে লিটন দাসের দুর্দান্ত সেঞ্চুরিতে কিছুটা প্রতিরোধ গড়ে তোলে বাংলাদেশ।

ব্যক্তিগত ১০২ রানে লিটন দাস চলে যাওয়ার পর পরই জয় নিশ্চিত হয়ে যায় নিউজিল্যান্ডের। ইনিংস এবং ১১৭ রানে হারে সিরিজ শেষ করে বাংলাদেশ।

নিউজিল্যান্ডে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট জিতে ইতিহাস গড়েছিল বাংলাদেশ।

দ্বিতীয় ম্যাচে ড্র করলেই আরও একটি নতুন ইতিহাস হতো বাংলাদেশের জন্য। তবে সেটি আর হলো না, শেষ ম্যাচে হেরে গেছে টাইগাররা। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজটি ১-১ ড্র হয়ে শেষ হয়েছে।-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here