আরও ৩ শিক্ষার্থী হাসপাতালে, বিকল্প ব্যবস্থায় উপাচার্য বাসভবনে বিদ্যুৎ-পানি

0
76

(দিনাজপুর২৪.কম) সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ দাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীদের মধ্যে আরও তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এর আগে অসুস্থ হয়ে পড়লে ১৬ জন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করা হয়।

গত বুধবার বিকেল ২টা ৫০ মিনিট থেকে ২৪ জন শিক্ষার্থী আমরণ অনশনে বসেন। পরবর্তীতে এক শিক্ষার্থীর বাবা হৃদ্‌রোগে আক্রান্ত হলে তিনি বাড়িতে চলে যান। শনিবার রাতে গণ অনশন কর্মসূচি ঘোষণা করা হলেন রবিবার সকাল থেকে আরও ৪ শিক্ষার্থী অনশনে যোগ দেন।

এদিকে, গতরাতে উপাচার্যের বাসভবনের পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন আন্দোলনকারীরা।

পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও খুব বেশি ভোগান্তিতে পড়তে হয়নি উপাচার্যকে।

শাবির কর্মকর্তা অ্যাসোসিয়েশনের এক শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, রবিবার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পরই উপাচার্য ভবনে জেনারেটরের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। এতে পানিরও ব্যবস্থা হয়েছে। ফলে রবিবার রাতে তাকে বিদ্যুৎহীন থাকতে হয়নি।

তবে ১৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এ নিয়ে উপাচার্যের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়াও আসেনি।

গত ১৩ জানুয়ারি রাত থেকে প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে শুরু হওয়া আন্দোলন ১৬ জানুয়ারি পুলিশি হামলার পর উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

গত বুধবার বিকেল ২টা ৫০ মিনিট থেকে ২৪ জন শিক্ষার্থী আমরণ অনশনে বসেন। পরে গতকাল শনিবার থেকে স্বেচ্ছা গণঅনশন কর্মসূচি ঘোষণা করা হয়। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here