আরো মসজিদ বন্ধ করল ফ্রান্স

0
26

(দিনাজপুর২৪.কম) ইমামের বক্তব্যের জেরে আরেকটি মসজিদ বন্ধের নির্দেশনা দিয়েছে ফ্রান্স। দেশটির উত্তরাঞ্চলীয় ওয়েসে শহরের একটি মসজিদে কট্টরপন্থামূলক বক্তব্য দেওয়ায় তা বন্ধ করা হয়। খবর বিবিসির।

প্যারিস শহর থেকে প্রায় এক শত কিলোমিটার (৬২ মাইল) উত্তরে ওয়েসে শহরের বেউভাইস এলাকার গ্র্যান্ড মসজিদটি ছয় মাসের জন্য বন্ধ থাকবে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। মসজিদকে এ ঘটনার জবাব দিতে ১০ দিনের সময় দিয়েছে কর্তৃপক্ষ।

মসজিদে ইমাম ‘জিহাদি যোদ্ধাদের ‘বীর’ এবং ঘৃণা ও সহিংসতা উস্কে দিয়েছে বলে জানান ওয়েসের প্রিফেক্ট। এদিকে উগ্রবাদে জড়িত থাকার সন্দেহে ইসলামী উপসনার স্থানগুলোতে তল্লাশি চালানো হয়।

এর আগে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন জানিয়েছিলেন যে তিনি প্যারিস থেকে শত কিলোমিটার দূরের বেউভাইসের মসজিদটি বন্ধের প্রক্রিয়া শুরু করছেন। কারণ এখানকার ইমাম ‘খ্রিস্টান, সমকামী ও ইহুদিদের লক্ষ্য করে’ বক্তব্যে দিয়ে থাকেন।

বার্তা এএফপি স্থানীয় সংবাদ মাধ্যমে সূত্রে জানায়, মসজিদটি ইমাম সাম্প্রতিক সময়ে ইসলাম গ্রহণ করেছেন। তার মন্তব্য ‌‘প্রসঙ্গের বাইরে ছিল’ বলে জানান মসজিদ পরিচালনা কর্তৃপক্ষের আইনজীবী। এমনকি তাকে দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে বলে জানান তিনি।

গত বছর থেকে চরমপন্থায় সম্পৃক্ত মসজিদগুলোতে বিচ্ছিন্নতাবাদ উৎসাহ দেওয়া হলে এর বিরুদ্ধে তল্লাশি শুরুর ঘোষণা দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন। এমনকি তা বন্ধ করার পদক্ষেপ নেওয়ার কথা জানান তিনি।-অনলাইন ডেস্ক

সূত্র : বিবিসি

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here