আর্জেন্টিনা-নেদারল্যান্ড, পরিসংখ্যানে কে এগিয়ে

0
43

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) কাতার বিশ্বকাপের শেষ আটের লড়াইয়ে আজ শুক্রবার রাত ৯টায় মাঠে নামছে ব্রাজিল-ক্রোয়েশিয়া। একই দিন রাত একটায় শুরু হবে আর্জেন্টিনা-নেদারল্যান্ড ম্যাচ। তবে পরিসংখ্যান বলছে আর্জেন্টিনার চেয়ে এগিয়ে আছে ডাচরা।

অতীতে আর্জেন্টাইন ও নেদারল্যান্ড ৯ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে নেদারল্যান্ড জিতেছে ৪ বার ও আর্জেন্টিনা ৩ বার। ফলাফল শুন্য ছিল ২ ম্যাচ। অবশ্য বিশ্বকাপের মুখোমুখি দেখায় দুই দলের জয় সমান।

১৯৭৪ সালে প্রথমবারের মতো আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় দুই দল। এই ম্যাচে আর্জেন্টিনাকে ৪-১ গোলে হারায় নেদারল্যান্ড। এর মাসখানেক পরই ফিফা বিশ্বকাপের মুখোমুখিতে আর্জেন্টাইনদের ৪ গোলে বিধ্বস্ত করে ডাচরা। সে হারের প্রতিশোধ ১৯৭৮ সালে ৩-১ গোলে জয়লাভের মধ্য দিয়ে নিয়ে নেয় আর্জেন্টিনা।

ফিফা বিশ্বকাপ ১৯৯৮ সালে ফের এই দুই দলের দেখায় কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে হেরে যায় আর্জেন্টিনা। এরপর দুই দলের দেখা হয় ২০০৬ সালে। সেই খেলায় ড্র করে দুই দল।

২০১৪ সালে বিশ্বকাপে সেমিফাইনালের দেখায় মেসির আর্জেন্টিনার সঙ্গে নেদারল্যান্ড টাইব্রেকারে হেরে যায়।এখন দেখার বিষয় কাতার বিশ্বকাপে শেষ আটের লড়াইয়ে সেই মেসির আর্জেন্টিনার পুরনো ও শক্ত প্রতিপক্ষ নেদারল্যান্ড বাঁধা টপকাতে পারে কিনা। -ডেস্ক  রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here