ইউক্রেনজুড়ে ১২০ ক্ষেপণাস্ত্র ছুড়েছে রাশিয়া

0
28

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ইউক্রেনজুড়ে বিমান হামলার সতর্কতা জারি করা হয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ইউক্রেনের বিভিন্ন শহরের অভিমুখে ১২০টির বেশি ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ বাহিনী। আজ বৃহস্পতিবার বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইউক্রেনের রাজধানী কিয়েভে অন্তত দুইটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে তা ক্ষেপণাস্ত্র হামলা না আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার শব্দ কি না-তা স্পষ্ট নয় বলে প্রতিবেদনে বলা হয়েছে।

এ ছাড়া খারকিভ, ওডেশা এবং ঝিতোমিরেও বিস্ফোরণের শব্দও শোনা গেছে। ওডেশার আঞ্চলিক নেতা মাক্সিম মারচেঙ্কো ইউক্রেনে ভয়াবহ রুশ হামলা নিয়ে কথা বলেছেন। তিনি বাসিন্দাদের নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার আহ্বান জানিয়েছেন, সেইসঙ্গে দেশের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা কাজ করছে বলে জানান।

সম্প্রতি ইউক্রেনের বিভিন্ন শহরে সিরিজ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। এতে ইউক্রেনজুড়ে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। কেন্দ্রীয় শহর ক্রিভি রিহ-এর সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সান্ডার ভিলকুল বলেছেন, রাশিয়ার কৃষ্ণ সাগর থেকে জাহাজ ও প্লেন থেকে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়েছে। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here