ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ আটজনের বিরুদ্ধে মামলা, তদন্তের নির্দেশ

0
61
ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। ফাইল ছবি

(দিনাজপুর২৪.কম) ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌসীকে নির্যাতনের অভিযোগে কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালতে এ মামলা করেন জান্নাতুল ফেরদৌসী নিজে।

আজ সকালে তিনি মামলা দায়ের করলে আদালত তাঁর জবানবন্দি গ্রহণ করেন। শুনানি শেষে পরে আদেশ দেবেন বলে জানান। দুপুরের পর আদালত আদেশ দেন। লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ঘটনা তদন্ত করে আগামী ২৪ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন আদালত।

মামলার আরজিতে অন্য যাঁদের নাম দেওয়া হয়েছে তাঁরা হলেন মিম ইসলাম, নুজহাত ফারিয়া রোকসানা, নুরজাহান, ঋতু আক্তার, আনিকা তাবাসসুম স্বর্ণা ও কামরুন নাহার জ্যোতি। মামলায় অজ্ঞাতনামা আরও ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে।

গত ২২ সেপ্টেম্বর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে ‘সিট বাণিজ্য ও চাঁদাবাজির’ অভিযোগ এনে গণমাধ্যমে বক্তব্য দেন সংগঠনটির সহসভাপতি জান্নাতুল ফেরদৌস। এ কারণে তাঁকে ছাত্রীনিবাসের একটি কক্ষে আটকে রেখে মারধর করা হয় বলে মামলায় অভিযোগ করা হয়েছে। মারধরের কারণে তিনি রক্তাক্ত জখম হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।

তিনি মামলার আরজিতে আরও উল্লেখ করেছেন, তাঁকে আটকে রেখে হত্যার উদ্দেশ্যে এই মারধর করা হয়।

উল্লেখ্য, এ ঘটনায় ওই দিন মধ্যরাতে ছাত্রলীগের নেতা-কর্মীদের একাংশের বিক্ষোভে ইডেন কলেজ ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা রীভা ও রাজিয়ার বহিষ্কারের দাবি জানান।

পরে রোববার দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ আসে কেন্দ্রীয় কমিটি থেকে। ইডেন মহিলা কলেজের ছাত্রলীগের একাংশ এই তদন্ত কমিটির প্রতিও অনাস্থা জানিয়েছে। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here