ইডেন মহিলা কলেজে সংঘর্ষ, নতুন করে ১৯ জনের বিরুদ্ধে মামলা

0
42
-পুরনো ছবি

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর এবার ১৯ জনের নামে মামলা দায়ের করেছেন শাখা ছাত্রলীগে স্থগিত কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক রিতু আক্তার। এজাহারে উল্লেখ করা হয়, বেআইনিভাবে মারপিট করে জখম, হত্যাচেষ্টা, চুরি, ক্ষতিসাধন ও হুমকি প্রদান করার অপরাধে এ মামলা দেওয়া হয়। রাজধানীর লালবাগ থানায় দায়ের করা এ মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. শাহ আলমকে। বিষয়টি নিশ্চিত করেছেন লালবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম মুর্শেদ।

মামলার আসামিরা হলেন জেবুন্নাহার শিলা, সোনালি আক্তার, সামিয়া আক্তার বৈশাখী, মার্জানা আক্তার ঊর্মি, কল্পনা বেগম, সুস্মিতা রাড়ৈ, আফরোজা রশ্মি, রূপা দত্ত, ফাতেমা খানম বিন্তি, সাদিয়া জাহান সাথী, সানজিদা পারভীন চৌধুরী, শেখ সানজিদা, এস এম মিলি, মারিয়া, শারমিন, জান্নাতুল ফেরদৌস, মনিকা তনচংগ্যা মিমি, মায়েদা বেগম মায়া ও তানজিলা আক্তার। এ ছাড়া আরও চার-পাঁচজন অজ্ঞাতনামা আসামি রয়েছেন। লালবাগ থানার ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. শাহ আলম আজকের পত্রিকাকে বলেন, মামলার তদন্তের কাজ চলছে। তদন্তের পর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম মুর্শেদ জানান, ‘রিতু আক্তারও মামলা দিয়েছে। এর আগে জান্নাতুল ফৈরদৌসের কোর্টের মামলাও আমাদের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। দুটি বিষয়ই আমরা দেখছি।’

চাঁদাবাজি, অনিয়ম ও সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়াকে কেন্দ্র করে সদ্য স্থগিত কমিটির শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারীদের মারধর, হেনস্তার শিকার হন সহসভাপতি জান্নাতুল ফেরদৌস। মারধর ও হেনস্তাকে কেন্দ্র করে উত্তপ্ত হয় ক্যাম্পাস। উত্তপ্তের একপর্যায়ে দুই গ্রুপের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলনের একপর্যায়ে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে শাখা ছাত্রলীগের দুই গ্রুপ। পরে কমিটি স্থগিত ঘোষণা এবং বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে ১৬ জন নেত্রীকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এরপ জান্নাতুল ফেরদৌস বাদী হয়ে স্থগিত কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ আটজনের বিরুদ্ধে বুধবার (২৮ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূরের আদালতে এ মামলার আবেদন করেন। সেই মামলার তদন্ত করতে লালবাগ থানাকে নির্দেশ দেওয়া হয়। আগামী ২৩ অক্টোবর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। সেই মামলার অন্য আসামিরা হলেন ইডেন কলেজের নুজহাত ফারিয়া রোকসানা, আয়েশা ইসলাম মিম, নূরজাহান, রিতু আক্তার, আনিকা তাবাসুম স্বর্ণা ও কামরুন নাহার জ্যোতি। এ ছাড়া মামলায় অজ্ঞাতপরিচয় আরও ২৫ থেকে ৩০ জনকে আসামি করা হয়। এদিকে রিতু আক্তার বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেখানেও চার-পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি হিসেবে উল্লেখ করা হয়। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here