উত্তরবঙ্গের পথে ১০ কিলোমিটারে চরম ভোগান্তি

0
24

(দিনাজপুর২৪.কম) ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত সড়কে থেমে থেমে সৃষ্টি হচ্ছে যানজট।

চালকদের দাবি, এ সড়কের হাতিয়া থেকে সেতু পূর্ব পর্যন্ত ১০ কিলোমিটার সড়ক পাড়ি দিতে অধিকাংশ যানবাহনকে সময় গুনতে হচ্ছে ৩ থেকে ৪ ঘণ্টা।

পোশাক পল্লিগুলো একযোগে ছুটি ঘোষণায় গত দুদিনের চেয়ে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে কয়েকগুণ। অতিরিক্ত মানুষের চাপে মহাসড়কে বেড়েছে ফিটনেসবিহীন যানবাহন। ফলে গাড়ি বিকলসহ ঘটছে দুর্ঘটনা। সৃষ্টি হয়েছে তীব্র যানজটের।

এর ফলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধুর পূর্ব পাড় পর্যন্ত ১৪ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজটে সৃষ্টি হচ্ছে। চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে ঘরে ফেরা মানু্ষদের।

গণপরিবহন কম থাকায় জীবনের ঝুঁকি নিয়ে খোলা ট্রাক, পিকআপে নিজ গন্তব্যে যাচ্ছেন তারা। এ ছাড়া প্রতিটি যানবাহনেই সরকার নির্ধারিত ভাড়া থেকে এক থেকে দেড়গুণ বেশি নেওয়ার অভিযোগ করছেন যাত্রীরা।

এদিকে গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় ৪২ হাজার যানবাহন পারাপার হয়েছে। আর এতে টোল আদায় হয়েছে প্রায় ৩ কোটি ১৬ টাকা। যা গত ২৪ ঘণ্টার চেয়ে দশ হাজার বেশি পরিমাণ যানবাহন পারাপার হয়েছে।

ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) এশরাজুল হক বলেন, মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ আরও বেড়েছে। সেতুর উপর দুর্ঘটনার কারণে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। দুর্ঘটনাকবলিত শ্যামলী পরিবহনের বাসটি সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়াও যানজট নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। যানবাহনের চাপ কমে আসলে পরিস্থিতি স্বাভাবিক হবে। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here