উন্নয়নের রোল মডেল দেশে লালবাতি জ্বলছে : রিজভী

0
62
রুহুল কবির রিজভী- পুরোনো ছবি

(দিনাজপুর২৪.কম) পৃথিবীর যেসব দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘তথাকথিত’ উন্নয়নের মতো মডেল গ্রহণ করেছিল সেসব দেশে এখন লালবাতি জ্বলছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, আমাদের দেশে যেমন উন্নয়নের নামে লুটপাট হচ্ছে, ঠিক তেমনি ওইসব দেশেও তাই হয়েছে। তথাকথিত উন্নয়নে সেসব দেশ এখন দেউলিয়া হয়ে পড়েছে। সেসব দেশে এখন বিদ্যুৎ নেই, কাগজের জন্য পরীক্ষা নিতে পারছে না শিক্ষাপ্রতিষ্ঠানগুলো, পাঁচশ টাকা কেজিতেও চাল মিলছে না। ওইসব রাষ্ট্রপ্রধানরা জনরোষ থেকে রেহাই পাচ্ছে না। এই বিষম চিত্র বাংলাদেশেও বিরাজমান।

আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলন থেকে শেরপুর ও রাজশাহীতে কৃষক আত্মহত্যার ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচারের দাবিতে আগামী ৬ এপ্রিল ঢাকায় প্রতিবাদ সমাবেশ, ৭ এপ্রিল দেশব্যাপী কৃষক দল জেলা, মহানগরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন রিজভী।

দেশে সরব দুর্ভিক্ষ চলছে উল্লেখ করে রিজভী বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। ভয়ংকর সর্বগ্রাসী দুর্ভিক্ষ ধেয়ে আসছে। তিনি বলেন, একদিকে দেশের মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত মানুষ টিসিবির গাড়ির পেছনে ঊর্ধ্বশ্বাসে ছুটছে। মানুষ খেয়ে না খেয়ে অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছে। অন্যদিকে উন্নয়নের মহাসড়কের দাবিদার নিশিরাতের সরকারের প্রধানমন্ত্রী সাঙ্গপাঙ্গ নিয়ে রাষ্ট্রের শত কোটি টাকা খরচ করে জমকালো কনসার্টে গান-বাজনা আর আমোদ-ফুর্তিতে মেতে রয়েছেন।

রিজভী বলেন, জমিতে সেচের ব্যবস্থা করতে না পেরে রাজশাহীতে দুই কৃষক বিষপানে আত্মহত্যা করেছেন। এ ঘটনার পর সারাদেশে বিক্ষোভ ঠেকাতে কৃষি মন্ত্রণালয় নামকাওয়াস্তে তদন্ত কমিটি করেছে। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here