এইচএসসি পরীক্ষার্থী অভিভাবকদের জন্য আহমদীয়া মুসলিম জামা’তের বিশেষ উদ্যোগ

0
57
(দিনাজপুর২৪.কম) ঢাকার ৪নং বকশী বাজারস্থ আহমদীয়া মুসলিম জামা’ত, বাংলাদেশের কেন্দ্রীয় মসজিদ দারুত তবলীগ কমপ্লেক্সে এইচএসসি পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জন্য পরীক্ষার প্রথম দিন থেকেই বসার সুব্যবস্থা করে আহমদীয়া মুসলিম জামাত।
পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরা নির্দিষ্ট কোন স্থানে বসার ব্যবস্থা না পেয়ে কয়েক ঘন্টা পথের ধারে বিভিন্ন স্থানে দাঁড়িয়ে কাটাতে হয়। তাদের এমন পরিস্থিতির কথা চিন্তা করেই আহমদীয়া মুসলিম জামা’ত বছরের পর বছর অভিভাবকদের বসার জন্য সুব্যবস্থা করে থাকে। এটি দেশের শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলার কাজে আহমদীয়া মুসলিম জামা’তের পক্ষ থেকে সামান্য একটি প্রচেষ্টা মনে করছেন তারা ।
অভিভাবক ও ছাত্রদের বসার সুব্যবস্থার পাশাপাশি পুরুষ ও মহিলাদের পৃথক ওয়াশরুম, সুপেয় পানি, ফ্রি হোমিও চিকিৎসার ব্যবস্থা,  ৭০টি ভাষায় অনুদিত পবিত্র কুরআন প্রদর্শনী দেখার সুযোগসহ প্রকৃত ইসলামকে জানার লক্ষ্যে দেয়াল প্রদর্শনীরও আয়োজন করেছে আহমদীয়া মুসলিম জামা’ত বাংলাদেশ। এ বিষয়ে কুরআন প্রদর্শনীর আহ্বায়ক মওলানা শাহ মুহাম্মদ নুরুল আমীন বলেন- ‘পবিত্র কুরআনের শিক্ষা পৃথিবীর প্রান্তে প্রান্তে পৌঁছে দেয়ার লক্ষ্যেই আহমদীয়া মুসলিম জামাত বিভিন্ন ভাষায় পবিত্র কুরআনের অনুবাদ করে চলছে।’
২৪ নভেম্বর ২০২২, সকাল ১১টায় আহমদীয়া মুসলিম জামাত, বাংলাদেশের কেন্দ্রীয় মসজিদ কমপ্লেক্সে ২৭নং ওয়ার্ড কাউন্সিলর ডঃ ওমর বিন আব্দাল আজিজ পরীক্ষার্থী অভিভাবকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। অভিভাবকদের জন্য এমন সুন্দর ব্যবস্থা দেখে তিনি আহমদীয়া জামাতের কৃতজ্ঞতা জ্ঞাপন এবং প্রশংসা করেন।
আহমদীয়া মুসলিম জামাতের এ মহৎ উদ্যোগে অভিভাবকগণ অভিভূত এবং তারাও এ আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। -প্রেসরিলিজ
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here