এক গুদামেই মজুত ৪০ হাজার লিটার সয়াবিন

0
30
ছবি-সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) কুষ্টিয়ায় এক গুদামেই ৪০ হাজার লিটার সয়াবিন তেল মজুত রেখে তা বেশি দামে বিক্রির অভিযোগে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ মে) দুপুরে শহরের বড় বাজার এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, বড় বাজার এলাকায় মেসার্স মা ফুড প্রোডাক্টস নামে ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউনে অভিযান কালে ১৯৯ ড্রামে রক্ষিত ও মজুতকৃত সয়াবিন তেল পাওয়া যায় যার পরিমাণ ৪০ হাজার লিটার। এভাবে মজুত রেখে কৃত্রিম সংকট তৈরি করে অবৈধ মুনাফা আয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং মজুতদার স্বপন কুমার বিশ্বাস ও ব্যবসায়ী বুদ্ধদেব কুন্ডু দোষ স্বীকার করায় তাদের ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত অভিযান শহরের পৌর বাজারেও চালানো হয়। এ সময় সেখানে বোতলজাত তেলের নির্ধারিত মুল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করার অপরাধে মা স্টোরকে ছয় হাজার টাকা এবং বোতলের তেল ঢেলে অধিক মূল্যে বিক্রি করায় সবুজ সাথী স্টোরকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক সুচন্দন মন্ডল এসব তথ্য জানান।

তিনি বলেন, জনস্বার্থে এ অভিযান প্রতিনিয়ত চলবে।

এ সময় ভ্রাম্যমাণ এ বাজার অভিযানে সমন্বিত ভূমিকা রাখেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) সুলতানা রেবেকা নাসরীন, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা আব্দুস সালাম তরফদার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here