এবার চাকরি হারালেন এক অতিরিক্ত পুলিশ সুপার

0
59
(দিনাজপুর২৪.কম) এবার অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার একজন কর্মকর্তাকে চাকরি থেকে বাদ দিয়েছে সরকার। উৎপল দত্ত নামের এ কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপারের পদে থাকা এই কর্মকর্তা পুলিশ সদর দপ্তরে কর্মরত ছিলেন।
বিসিএস পুলিশ ক্যাডারের ৩০তম ব্যাচের এই কর্মকর্তা শিক্ষা ছুটি (লিয়েন) নিয়ে যুক্তরাষ্ট্রে পড়তে গিয়েছিলেন বলে তার সহকর্মীরা জানিয়েছেন।
গত ৩১ অক্টোবর তার চাকরিচ্যুতির প্রজ্ঞাপনে স্বাক্ষর হলেও পাঁচ দিন পর রোববার তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের ওয়েবসাইটে তোলা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন সিনিয়র সহকারী সচিব সিরাজাম মুনিরা। তবে কী কারণে তাকে চাকরি থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে সে বিষয়ে কোনো তথ্য উল্লেখ করা হয়নি প্রজ্ঞাপনে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে- অতিরিক্ত পুলিশ সুপার উৎপল দত্তকে (বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে লিয়েনে কর্মরত) ২৬ মার্চ থেকে চাকরি হতে ইস্তফা দেয়া হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।
গত ৩১ অক্টোবর পুলিশের অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার দুই কর্মকর্তাকে সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। তারা হলেন- ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম এবং সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম।
১৮ অক্টোবর পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন- পুলিশ সদরদপ্তরের পুলিশ সুপার (টিআর) মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন মিঞা ও মীর্জা আব্দুল্লাহেল বাকী। -নিউজ ডেস্ক
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here