করোনা ঠেকাতে রাজশাহীতে সন্ধ্যার পর দোকানপাট বন্ধ

0
103

(দিনাজপুর২৪.কম) রাজশাহীতে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। সংক্রমণের হার ৭৪ শতাংশ ছাড়িয়ে গেছে।

এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কঠোর অবস্থানে যাচ্ছে স্থানীয় প্রশাসন। আজ থেকে সন্ধ্যার পর দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনাও দেওয়া হয়েছে।

এদিন থেকে রাত ৮টার পর দোকানপাট বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। এ জন্য শুক্রবার সন্ধ্যার পর নগরীতে পুলিশের পক্ষ থেকে মাইকিংও করা হয়েছে।

মাইকিংয়ে সন্ধ্যা ৭টার পর থেকেই দোকানপাট খোলা না রাখার জন্য বলা হয়েছে।

রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আজ শনিবার থেকে রাজশাহী শহরে দোকানপাট-ব্যবসাপ্রতিষ্ঠান সন্ধ্যার পর বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মহানগর পুলিশের পক্ষ থেকে তাকে বিষয়টি অবহিত করা হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, করোনা সংক্রমণের হার প্রতিদিনই বাড়ছে। এ অবস্থায় করোনা নিয়ন্ত্রণে রাখতে কিছু উদ্যোগ নেওয়া হচ্ছে। সন্ধ্যা সাতটার পর দোকানপাট খোলার বিষয়ে মানুষকে নিরুৎসাহিত করা হচ্ছে। এ ছাড়া মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সচেতন করতে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।

সন্ধ্যার পর ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, রাজশাহীর সংক্রমণ অনেক বেশি হওয়ায় রাত ৮টার পর দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

শনিবার এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানান তিনি।

এদিকে, রাজশাহীতে করোনা সংক্রমণ সর্বোচ্চ চূড়ায় পৌঁছেছে। দেশে ওমিক্রন শনাক্তের পর আগের সব রেকর্ড ভেঙে রাজশাহীতে একদিনে করোনা সংক্রমণের হার দাঁড়িয়েছে ৭৪ দশমিক ৮৪ শতাংশ। বৃহস্পতিবার রাজশাহীতে সংক্রমণের এই হার ছিল।

শুক্রবার রাজশাহীর দুটি ল্যাবে মোট ২৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬৩ দশমিক ২১ ভাগ। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here