কাতারে বিশ্বকাপ ফুটবলের মহাযজ্ঞ শুরু আজ

0
33

(দিনাজপুর২৪.কম) কাতারে বিশ্বকাপ ফুটবলের মহাযজ্ঞ শুরু হচ্ছে আজ রোববার। আল বায়েত স্টেডিয়ামে  বাংলাদেশ সময় রাত ১০টায় ইকুয়েডরের মুখোমুখি হবে স্বাগতিকরা। স্বপ্নের মতো আজ ফুটবল বিশ্বকাপের রাজকীয় ইতিহাসে প্রবেশ করতে যাচ্ছে কাতার।

আল বায়েত স্টেডিয়ামে আজ উদ্বোধনী অনুষ্ঠান রয়েছে। স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় সে অনুষ্ঠান শুরু হবে (বাংলাদেশে ৮টা ৩০ মিনিট রাত)। আরব ও কাতারের ঐতিহ্য ফুটিয়ে তোলা হবে সেখানে। আর সুরে ও গানে ঐতিহ্যবাহী এক বিশ্বকাপের সূচনা হবে।

কাতারের দোহায় বেশিরভাগ ফুটবল দল চলে এসেছে। ৩২ দলের বিশ্বকাপ। রাশিয়ার মতো এ বিশ্বকাপেও নেই ইতালি। নীল রঙ মিস করবে বিশ্ব। এ ছাড়া মিশরের মোহামেদ সালাহ, সেনেগালের সাদিও মানে ও নরওয়ের হালান্ড না থাকায় একটু মলিন হবে বিশ্বকাপ। তবে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার, এমবাপ্পে, লেভানডভস্কি, বেনজেমায় আলোকিত হবে ধরণী।

এই প্রথমবারের মত মধ্যপ্রাচ্যের কোনো দেশ হিসেবে কাতারে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ। বিশ্বকাপে কাতারের এটি প্রথম অংশগ্রহণ। স্বাগতিক হিসেবে কাতার সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে।

১৯৩০ সালে যার গোড়াপত্তন হয়েছিল। ২০২২ সালে এসে তা ২২তম আসরে গিয়ে ঠেকেছে। ৩২টি দেশ আটটি স্টেডিয়ামে ২৯ দিনের লড়াইয়ে নিজেদের সপে দিতে যাচ্ছে। প্রথম দিনেই মাঠে নামতে যাচ্ছে স্বাগতিক কাতার ও ইকুয়েডর। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। তার আগে রাত আটটায় অনুষ্ঠিত হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here