কাহারোলে মুড়ি ধান উৎপাদনে কৃষকের দিন দিন আগ্রহ বেড়েছে

0
16

দিলীপ কুমার রায় (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের কাহারোল উপজেলার ৬টি ইউনিয়নে চলতি বোরো মৌসুমে বোরো ধান কাটার পর মুড়ি ধান চাষ করে মূল ফসলের ৫০ ভাগ পর্যন্ত ফলন পাওয়া সম্ভব বলে, কৃষি বিভাগ মনে করছেন।
কাহারোল কৃষি অফিস সূত্রে জানা গেছে উপজেলার ৬টি ইউনিয়নে এবার ২০ একর জমিতে চাষ করা ব্রি ধান-২৮, ব্রি ধান-৮৯ ও ব্রি ধান-৭৪ ধান কাটার পরে ৪৫-৫০ দিনের মধ্যে ফসল তোলা যায় বলে জানিয়েছেন কাহারোল উপজেলা কৃষি অধিদপ্তরের অতিরিক্ত কৃষি কর্মকর্তা মোছাঃ সেলিনা আফরোজ।
কাহারোল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি কর্মকর্তা কৃষি বিদ আবু জাফর মোঃ সাদেক বলেন, বরো মৌসুমে আগাম জাত বি আর-২৬, ব্রি ধান-২৮, ব্রি ধান-৮৯ ও ৭৪ মুড়ি ধান উৎপাদনের জন্য উপযোগী। তাই উপজেলার কৃষকদের মুড়ি ধান চাষ করার জন্য কৃষকদের উদ্বুদ্ধ করা হচ্ছে। গতকাল উপজেলার ঈশানপুর গ্রামে মুড়ি ধান প্লট পরিদর্শন করেছেন, কাহারোল উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান হৃদয় চন্দ্র রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি আক্তার, কৃষি কর্মকর্তা আবু জাফর মোঃ সাদেক, অতিরিক্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সেলিনা আফরোজ ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ তোফায়েল আহম্মেদ ও এসএম আব্দুর রহিম প্রমুখ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here