কিশানের ঝড়ে বাংলাদেশের লক্ষ্য ৪১০

0
31
কিশানের ঝড়ে বাংলাদেশের লক্ষ্য ৪১০। ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে স্বাভাবিকভাবেই চাপে ছিল ভারত। তবে শেষ ওয়ানডেতে আজ রোহিত শর্মার বদলে সুযোগ পেয়েই শক্তিমত্তার সবটুকু উজাড় করে দিলেন ঈশান কিশান। ইতিহাস গড়ে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। এছাড়া শেষ দুই ওয়ানডেতে রান না পাওয়া বিরাট কোহলিও এদিন পেয়েছেন শতকের দেখা।

আজ শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শেষ ওয়ানডেতে বাংলাদেশকে ৪০৯ রানের পাহড়ে চাপা দিয়েছে ভারতীয় দল। ১৩১ বলে ২১০ রানের বিধ্বংসী ইনিংস খেলে সবটুকু আলো নিজের করে নিয়েছেন কিশান।

আগের দুই ম্যাচের মতো আজও টসে জিতেছেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। ভারতকে পাঠিয়েছেন ব্যাটিংয়ে। শুরুতেই লিটনের আস্থার প্রতিদান দেন টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ।

ভারতীয় ইনিংসের দলীয় ১৫ রানে ওপেনার শিখর ধাওয়ানকে এলবিডব্লিয়ের ফাঁদে ফেলেন এই টাইগার অলরাউন্ডার। এরপরই বিরাট কোহলি এবং ইশান কিশান মিলে গড়েন ৩০৫ রানের জুটি। কিশান ব্যক্তিগত ২১০ রানে ফিরে গেলেও কোহলি ছিলেন অবিচল। তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৪তম সেঞ্চুরি, যা বাংলাদেশের বিপক্ষে চতুর্থ।

অবশ্য সেঞ্চুরি করে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি কোহলি। ব্যক্তিগত ১১৩ রানে সাকিবের বলে মিরাজের কাছে ক্যাচ দিয়ে ফেরেন তারকা এই ব্যাটার। কোহলির আগে আউট হওয়া দলের অন্যতম দুই ব্যাটার শ্রেয়াস আয়ার (৩) এবং লোকেশ রাহুল (৮) পাননি বড় রান। ফিরেছেন সিঙ্গেল ডিজিটেই। শেষ দিকে ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল মিলে ষষ্ট উইকেট জুটিতে গড়েন ৪৬ রান। দলীয় ৩৯০ রানে তাসকিনের বলে ব্যক্তিগত ২০ রানে বোল্ড হয়ে ফেরেন অক্ষর। সুন্দর ফেরেন ৩৭ রানে সাকিবের বলে। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here