কোভিড-১৯ প্রতিরোধে তালায় প্রকল্প অবহিতকরণ সভা

0
95

বি.এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) করোনা ভাইরাস বা কোভিড-১৯ যাতে নতুন করে আবারও ছড়িয়ে পড়তে না পারে এজন্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে তালা উপজেলায় কাজ করছে দ্য হাঙ্গার প্রজেক্ট। ইউনিসেফ’র সহযোগিতায় হাঙ্গার প্রজেক্টের গৃহিত প্রকল্প অবহিতকরন উপলক্ষ্যে এক সভা বুধবার (১ জুন) সকালে তালা উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।
তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার’র সভাপতিত্বে, দ্য হাঙ্গার প্রজেক্ট আইপিএস আজমির হোসেনের সঞ্চালনায় সভায় শিক্ষক মানিক চন্দ্র, অসিম কুমার, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, ইউপি সদস্য ইয়াছিন সরদার, জয়ন্তী রানী দাশ, এনজিও প্রতিনিধি দিলিপ কুমার দাশ, হাঙ্গার প্রজেক্ট সাতক্ষীরা জেলার সমন্বয়কারী কাকলী সরকার, ছাত্রলীগ নেতা ও স্বেচ্ছাসেবক মনিরুল ইসলাম সরদার, কমিউনিটি নেত্রী সোমা সরকার, স্বরসতী দাশ ও জয়ন্তী দাশ প্রমুখ বক্তৃতা করেন।
সভায়- কোভিড-১৯ সংক্রমন প্রতিরোধে সচেতনতামূলক নানান কর্মসূচী গ্রহন ও বাস্তবায়নের উপর আলোচনা হয়। এসময় শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, এনজিও কর্মী, শিক্ষাথী ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

তালায় ২ ইউনিয়নে যুবলীগের কমিটি বিলুপ্ত, ১টিতে গঠন
সাংগঠনিক কার্যক্রম নিস্কৃয় থাকায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের তালা উপজেলার ৪নং কুমিরা ও ১০ নং খেশরা ইউনিয়ন দুটির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এছাড়া সাংগঠনিক কার্যক্রম জোরদার করার লক্ষ্যে উপজেলার খলিলনগর ইউনিয়ন আহবায়ক কমিটি গঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২ জুন) তালা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন ও সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম হিল্লোল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এতথ্য জানা গেছে। প্রেস বিজ্ঞপ্তিতে ৪নং কুমিরা ও ১০নং খেশরা ইউনিয়ন যুবলীগের পদ প্রত্যাশীদের আগামী ৭ কর্ম দিবসের মধ্যে রাজনৈতিক জীবনবৃত্তান্ত জমা দেবার জন্য উল্লেখ করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে তালা উপজেলা যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন জানান, ৪নং কুমিরা ও ১০ নং খেশরা ইউনিয়ন যুবলীগ’র সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে এই দুটি ইউনিয়নের কমিটি ভেঙ্গে দেয়া হয়েছে। এবং সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে উত্তম কুমার ঘোষকে আহবায়ক এবং রিয়াজুল ইসলাম খান ও তুহিন শেখকে যুগ্ম আহবায়ক করে আগামী ৩মাসের জন্য খলিলনগর ইউনিয়ন যুবলীগের ২৮ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here