খেলা হবে! আসল খেলা হবে নির্বাচনে-দিনাজপুরে ওবায়দুল কাদের এমপি

0
56
স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি কৌতুক করে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, খেলা হবে, হবে খেলা, কবে হবে-ডিসেম্বরে। আসল খেলা খেলা হবে নির্বাচনে। খেলা হবে আন্দোলনে। মোকাবিলা হবে ভোট চুরির বিরুদ্ধে। খেলা হবে দূর্ণীতির বিরুদ্ধে। খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে। খেলা হবে হাজার কোটি টাকা দেশ থেকে যারা পাচার করেছে তাদের বিরুদ্ধে। এদেশে ১৫ জানুয়ারী মার্কা নির্বাচন আর হবে না।
সোমবার (২৮ নভেম্বর-২০২২) বেলা ১২টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড় মাঠে দিনাজপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ওবায়দুল কাদের এমপি আরো বলেন, সুষ্ঠুভোট হবে। ভয় পাবেন না। শেখ হাসিনা রুটিন দায়িত্ব পালন করবেন। অন্যান্য দেশে যেভাবে ক্ষমতাসীন সরকার দায়িত্ব পালন করে, সেভাবে শেখ হাসিনা সরকার রুটিন দায়িত্ব পালন করবে। আসল দায়িত্ব নির্বাচন কমিশনের। কমিশনের অধীনেই একটা নিরপেক্ষ ভোট ইনশাআল্লাহ হবেই।
ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, আপনারা উসকানী দেবেন না। উসকানী দিলে কিন্তু খবর আছে। আওয়ামীলীগ কর্মীরা মাঠ ছেড়ে দেয়, সতর্ক পাহাড়ায় থাকে, কে কী করে তা দেখার জন্য। আপনারা আমাদের উপরে হামলা করবেন আর আমরা দাড়িয়ে দাড়িয়ে ললিপপ খাব! এটা কি হয়? খেলা হবে হবে খেলা। প্রস্তুত হয়ে যান।
মঞ্চে উপস্থিত পরিবহন শ্রমিক নেতা শাজাহান খানকে উদ্দ্যেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আপনাকে একটা অনুরোধ করব। বিএনপি বলে আমরা তাদের সমাবেশে বাধা দেয়ার জন্য ছাত্রলীগের সমাবেশ দিয়েছি ৮ ডিসেম্বর। নেত্রী বললেন দরকার নেই। তারা সমাবেশ করুক, আমরা ছাত্রলীগের সমাবেশ ৬ তারিখে এগিয়ে এনেছি। বিএনপিকে উদ্দ্যেশ্য করে তিনি বলেন, এটা আপনাদের আন্দোলনের ফসল নয়, এটা শেখ হাসিনার উদারতা। উদার নৈতিকতার ফসল। যে উদারতার জন্য বেগম খালেদা জিয়া এতিমদের অর্থ আতœসাৎ করে দন্ডিত হয়ে আজকে কারাগারে থাকার কথা। শেখ হাসিনা তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছেন এক্সিকিউটিভ অর্ডারে। বিএনপি ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন করতে পারেনি।
দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত সোমবার বেলা ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি।
দিনাজপুর জেলা আওয়ালীলীগের সভাপতি সাবেক মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, সাবেক মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, শিবলী সাদিক এমপি, এ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই এমপি।
জেলা আওয়ামীলীগের সাধারণ আজিজুল ইমাম চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনে স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সম্মেলনে দিনাজপুর জেলার ১৩টি উপজেলার ১০৩টি ইউনিয়ন ও ৯টি পৌরসভা থেকে ৪৭৭ জন কাউন্সিলর, ৫০০ ডেলিগেটসহ কয়েক হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন।
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here