গাড়িচাপার পর নারীকে টেনেহিঁচড়ে নেওয়া ঢাবির সেই শিক্ষক মারা গেছেন

0
26

(দিনাজপুর২৪.কম) রাজধানীর শাহবাগে এক নারীকে গাড়িচাপা দেওয়ার পর তাকে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া প্রাইভেটকারচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আজহার জাফর শাহ মারা গেছেন। আজ শুক্রবার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে বিকেলের দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গত ডিসেম্বরের গাড়িচাপায় নারীর মৃত্যুর সময় ঢাবির চাকরিচ্যুত এই শিক্ষক গণধোলাইয়ের শিকার হন। এরপর এক মাসের বেশি সময় অসুস্থ থাকার পর তিনি মারা গেলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে।

জাহাঙ্গীর শাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক ছিলেন। পরে তাকে চাকরিচ্যুত করা হয়। তিনি গুলশানে নিজ ফ্ল্যাটে  থাকতেন। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জে।

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর বিকেল আনুমানিক ৩টার দিকে শাহবাগ মোড় থেকে প্রাইভেটকার চালিয়ে যাওয়ার সময় জাতীয় কবি নজরুল ইসলামের মাজারের সামনে মোটরসাইকেল আরোহী রুবিনা আক্তারকে (৪৫) চাপা দেন।  রুবিনা প্রাইভেটকারে বাম্পারের সঙ্গে পেঁচিয়ে থাকলেও তাকে টেনেহিঁচড়ে টিএসসি হয়ে নীলক্ষেত মোড়ে নিয়ে যান জাফর।

পরে উত্তেজিত জনতা নীলক্ষেত মোড়ে গাড়ি থামিয়ে ভুক্তভোগীকে গণধোলাই দেয়। মোটরসাইকেল আরোহী রুবিনা ওই দিনই মারা যান। রুবিনা হত্যা মামলার এজহারভুক্ত একমাত্র আসামি ছিলেন জাফর শাহ। গণধোলাইয়ের পর হাসপাতালে চিকিৎসা শেষে কারাগারে বন্দী ছিলেন তিনি। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here