‘ঘুষ’ নেওয়ার ভিডিও ভাইরাল, পল্লী বিদ্যুৎ কর্মকর্তা বরখাস্ত

0
28

(দিনাজপুর২৪.কম) ‘ঘুষ’ নেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর সাময়িক বরখাস্ত হয়েছেন পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর দাশুড়িয়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) সাজ্জাদুর রহমান। এ ঘটনায় বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে পল্লী বিদ্যুৎ সমিতি। আজ সোমবার থেকে কমিটি কাজ শুরু করবে।

গতকাল রোববার রাত সাড়ে ১১টার দিকে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি ১-এর মহাব্যবস্থাপক আকমল হোসেন বলেন, সমিতির প্রধান কার্যালয়ের নির্দেশে ডিজিএম সাজ্জাদুর রহমানকে সাময়িক বরখাস্ত করে দাশুড়িয়া কার্যালয় থেকে ময়মনসিংহ তত্ত্বাবধায়কের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। সোমবার সকাল থেকে কমিটি কাজ শুরু করবে। তদন্ত শেষে কমিটি প্রতিবেদন দিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তবে কমিটিতে কারা আছেন, তা নিশ্চিত করেননি তিনি। এ বিষয়ে মন্তব্য জানতে ডিজিএম সাজ্জাদুরের মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তির কাছ থেকে টাকার একটি বান্ডিল হাতে নিয়েছেন ডিজিএম সাজ্জাদুর। এ সময় সামনে বসা ব্যক্তি সেটা ভিডিও করে টাকার বিষয়ে গ্রাহককে জিজ্ঞাসা করেন। তখন গ্রাহককে বলতে শোনা যাচ্ছে, ‘স্যারের কাছে একটি নতুন সংযোগ নিচ্ছি তো এ জন্য স্যার মিষ্টি খাওয়ার টাকা চেয়েছেন।’ সঙ্গে সঙ্গে সেই টাকা ডিজিএম সাজ্জাদুর ওই গ্রাহকের দিকে ছুড়ে মারেন।

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় ঘটনাটি সাজানো দাবি করে পাবনার ঈশ্বরদী থানায় একটি অভিযোগ দিয়েছেন ডিজিএম সাজ্জাদুর। তিনি অভিযোগ করেন, আমিনুল ইসলাম রানা নামে এক খেলাপি গ্রাহক বিদ্যুৎ সংযোগের বকেয়া ৫০ হাজার টাকা প্রদানের বিষয়টিকে ‘ঘুষ’ হিসেবে সেই ভিডিওতে প্রচার করছে।

তবে ডিজিএম সাজ্জাদুরের এই দাবিকে মিথ্যা বলে দাবি করেন রানা। তিনি বলেন, ‘ডিজিএম সাজ্জাদুর এখন নিজেকে রক্ষা করার চেষ্টা করছেন। সমালোচনার মুখে পড়ে তিনি এখন আবোল-তাবোল বকছেন। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here