ঘোড়াঘাটে পরিস্থিতি মোকাবেলায় সতর্কতা অবস্থায় মাঠে অর্ধশত পুলিশ

0
62

মাহতাব উদ্দিন আল মাহমুদ (দিনাজপুর২৪.কম) যেকোন ধরণের অপ্রতিকর পরিস্থিতি ও বিশৃঙ্খলা মোকাবেলায় দিনাজপুরের ঘোড়াঘাটে মোতায়েন করা হয়েছে অর্ধশত পুলিশ সদস্য। ১০ ডিসেম্বর শনিবার ঢাকায় বিএনপির সমাবেশকে ঘিরে এই নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির। এর আগে গত শুক্রবার সকাল থেকে শনিবার ভোর পর্যন্ত দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন সড়কে তল্লাশী অভিযান পরিচালনা করে ঘোড়াঘাট থানা পুলিশ। মূলত রাজধানী ঢাকা সহ এর আশেপাশের জেলাগুলোতে যাতায়াতকারী কোচ গুলোতে তল্লাশী চালানো হয়। পুলিশ বলছে দেশে অরাজকতা সৃষ্টি করার জন্য এসব গাড়ীতে কোন বিষ্ফোরক দ্রব্য ও অবৈধ অস্ত্র কেও নিয়ে যাচ্ছে কিনা! সেটি তল্লাশী করা হচ্ছে। পাশাপাশি মাদক পাঁচারের বিষয়টিও গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। এদিকে শনিবার ভোর থেকে বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে অন্যান্য দিনের তুলনায় যাত্রীবাহী গাড়ির সংখ্যা অনেক কম। বিশেষ করে ঢাকাগামী কোন কোচের দেখা মেলেনি বললেই চলে। পাশাপাশি আন্তঃজেলায় চলাচলকারী ট্রাক কিছুটা চোখে পড়লেও, ঢাকাগামী কোন ট্রাক এই সড়ক দিয়ে যাতায়াত করছে না।

১১৬৭ শ্রমিক ইউনিয়নের ঘোড়াঘাট বাসস্ট্যান্ড পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মমতাজ আলী বলেন, সারা দেশেই সড়ক গুলোতে নিরাপত্তার স্বার্থে পুলিশ তল্লাশী অভিযান চালাচ্ছে। এ কারণে পরিবহন গুলোকে ভোগান্তিতে পড়তে হচ্ছে। নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছানো সম্ভব হচ্ছে না। তাছাড়া ঢাকার যে পরিস্থিতি তাতে যানবাহনে যেকোন সময় হামলা ও জ্বালাও পোড়াও হতে পারে। সে কারণে মালিক-শ্রমিকরা আজ গাড়ি বের করেনি। তাই সড়কে যানবাহন সংখ্যা কম।

ওসি আবু হাসান কবির বলেন, পুরো থানা এলাকার গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কে আমাদের সদস্যরা দায়িত্ব পালন করছে। তাদেরকে পৃথক পৃথক দলে বিভক্ত করে দেওয়া হয়েছে। এছাড়াও সাদা পোশাকে আমাদের সদস্য গোয়েন্দা নজরদারী চালিয়ে যাচ্ছে। আমরা যেকোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত আছি। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here