ঘোড়াঘাটে আত্মহত্যা প্রতিরোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

0
19

মাহতাব উদ্দিন আল মাহমুদ (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের ঘোড়াঘাটে আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা মূলক বিটপুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।
২০ জুন সোমবার দুপুর ১২ টায় উপজেলার ২ নং পালশা ইউনিয়ন পরিষদে বিটপুলিশিং সভা অনুষ্ঠিত হয়।
বিট অফিসার এসআই এহতেশাম ও এএসআই কেবিএম শাহারিয়ারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ শরিফুল ইসলাম ও ঘোড়াঘাট থানার তদন্ত ওসি মোঃ মমিনুল ইসলাম।
প্রধান অথিতি সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ শরিফুল ইসলাম বলেন, আশঙ্কাজনক হারে বেড়েছে আত্মহত্যার প্রবণতা। নানা বয়সের নারী-পুরুষ গলায় ফাঁস দিয়ে, বিষ পান করে বেছে নিচ্ছেন আত্মহত্যার পথ। আতœহত্যাও হত্যার ন্যায় অপরাধ। সঠিক পদক্ষেপ সঠিক সময়ে গ্রহণ করতে পারলে খুব সহজেই আত্মহত্যা প্রতিরোধ করা সম্ভব। এক জন আত্মহত্যা প্রবণ ব্যক্তিকে ঝুঁকিপূর্ণ অবস্থা থেকে ফিরিয়ে আনা সম্ভব। নানা কারণ ও ঘটনা প্রবাহের দরুন এক জনের মাঝে আত্মহত্যা প্রবণতা দেখা দিতে পারে। সেটা হতে পারে আর্থিক সমস্যা, মানসিক সমস্যা, পারিবারিক সমস্যা, শারীরিক অসুস্থতা, প্রেম সম্পর্ক জনিত সমস্যা কিংবা মাদকাসক্তের প্রভাব। মূলত অপ্রতিরোধ্য ও অনিয়ন্ত্রিত দুঃখ ও কষ্ট থেকেই আত্মহত্যার মতো চিন্তা কাজ করে। একজন আত্মহত্যা প্রবণ ব্যক্তিকে এই বিপদজনক স্থান থেকে সরিয়ে আনতে তার পরিবারের মানুষ ও বন্ধুদের সাহায্য প্রয়োজন সবার আগে ও সবচেয়ে বেশি। আত্মহত্যা প্রবণতার লক্ষণগুলো বেশিরভাগ সময়ে খুব স্পষ্ট হয়। এমনটা কারো মাঝে ধরা পড়লে যত দ্রুত সম্ভব প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য আহবান জানান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গাইবান্ধা কৃষি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মজিবর রহমান, ইউপি সদস্য আতিয়ার রহমান,এনামুল হক,মনছুর আলী,রবিউল ইসলাম,শহিদুল ইসলাম,সাইদুল ইসলাম,সংরক্ষিত মহিলা সদস্য হালিমা বেগম সহ স্থানীয় ব্যক্তিবর্গ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here