ঘোড়াঘাটে বিনা মুল্যে চক্ষু সেবা ক্যাম্প অনুষ্ঠিত

0
42

মাহতাব উদ্দিন আল মাহমুদ (দিনাজপুর২৪.কম)  দিনাজপুরের ঘোড়াঘাট চক্ষু স্বাস্থ্য চিকিৎসা সেবা ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে। ঘোড়াঘাট উপজেলার ৩ নং সিড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে,কেয়ার ইন নীড এর সহযোগিতায় এবং রংপুর মডার্ণ মোড় কমিউনিটি হাসপাতালের বাস্তবায়নে এলাকার সুবিধা বঞ্চিত প্রবীণ জন গোষ্ঠির জন্য এই চক্ষু স্বাস্থ্য চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।
১১ জুন শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।
দিনব্যাপী প্রায় ২২২ জনকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।এর মধ্যে ৩৫ জনের ছানী ্অপারেশন ও ১৮৭ জনের ্অন্যন্য চক্ষু সেবা দেওয়া হয়। চিকিৎসা সেবা প্রদান করেন, রংপুর মডার্ণ মোড় কমিউনিটি হাসপাতালের মেডিকেল ্অফিসার ডাঃ মোঃ আহসানুজ্জামান।

৩ নং সিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেন বলেন,সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সাধারণ মানুষের জন্য এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে। দেশের বহু মানুষ চোখের নানা ধরনের সমস্যায় ভুগছেন। কিন্তু অনেকেই অর্থাভাবে চিকিৎসা নিতে পারছেন না। তাই আমরা বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করি। এ আয়োজনে সব শ্রেণির মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের অনুপ্রাণিত করেছে। আগামীতে এই ধরনের কার্যক্রম আরও অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।
ডাঃ মোঃ আহসানুজ্জামান বলেন, বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পে চোখের দৃষ্টি পরীক্ষাকরণ, চোখের ছানি সংক্রান্ত রোগী নির্বাচন করা, কম্পিউটারের মাধ্যমে ভিশন কারেক্টশন করা এবং পূর্ণ চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়। একজন চক্ষু চিকিৎসক ও দুইজন প্যাথোলজির তত্ত্বাবধানে এই ক্যাম্পে সেবা প্রদান করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here