ঘোড়াঘাটে শিক্ষার্থীদের নিয়ে সহকারী পুলিশ সুপারের সচেতনতা মূলক আলোচনা

0
67

মাহতাব উদ্দিন আল মাহমুদ (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ শরিফুল ইসলাম ও ঘোড়াঘাট আর.সি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা মূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২টায় বিদ্যালয়ের হল রুমে এ আলোচনা সভা ্অনুষ্ঠিত হয়।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ আবু হাসান কবির,সহকারী প্রধান শিক্ষক নূর বখত রিমন সহ প্রমুখ। আলোচনায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম বলেন,ভিডিও পাইরেসি,সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) সর্তকতার সাথে ব্যবহার করে লেখাপড়ায় মনোনিবেশ করতে হবে।বাল্য বিয়ে থেকে বিরত থাকতে হবে।কোথায় বাল্য বিয়ে হলে সাথে সাথে সংশ্লিষ্ট থানা অথবা ৯৯৯ নাম্বারে ফোন করলে পুলিশ চলে আসবে।ফেসবুকে অহেতুক শেয়ার কমেন্ট থেকে বিরত থাকতে হবে।বর্তমানে দেশ এগিয়ে যাচ্ছে।তোমরাই আগামী দিনের ভবিষ্যত তাই তোমাদেরকে দেশ বিনির্মাণে এগিয়ে আসতে হবে।ইন্টারনেট যেমন দেশকে এগিয়ে নিয়েছে,ঠিক তেমনি এর অপব্যবহারে শিক্ষার্থীরা বিপদজ্জনক হয়ে উঠেছে।এক্ষেত্রে ইন্টারনেট ব্যবহার করে শিক্ষণীয় দিকগুলো গ্রহণ করতে হবে আর খারাপ দিক গুলো বর্জন করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন,তোমারদের কেউ কোন ইভটিজিং এর শিকার হলে অথবা কোন সমস্যায় পড়লে সাথে সাথে আমাকে অথবা অফিসার ইনচার্জ কে মুঠোফোনের মাধ্যম জানাতে পারো।সে ক্ষেত্রে আমি এবং আমার অফিসারের নাম্বার তোমারদের জানিয়ে দিচ্ছি।

সিনিয়র সহকারী পুলিশ সুপার সকলকে সর্তক করে দিয়ে বলেন,থানায় কোন সেবা গ্রহণ করতে যেয়ে যেন দালালদের খপ্পরে অথবা সহযোগীতা না নেওয়া হয়।দালালদের ব্যাপারে আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি।পরে তিনি সকল কে ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষ করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here