ঘোড়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে হোমিওপ্যাথিক চিকিৎসায় উপকৃত হচ্ছে এলাকার জনগোষ্ঠী

0
74

মাহতাব উদ্দিন আল মাহমুদ (দিনাজপুর২৪.কম) দিনাজপুরে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করা হয়েছে। বিনা পয়সায় চিকিৎসা নিচ্ছেন এলাকার সুবিধাবঞ্চিত, অসহায় ও দরিদ্র জনগোষ্ঠী ছাড়াও সর্ব স্তরের জনগোষ্ঠী। প্রতিদিন হাসপাতালে চিকিৎসা নিতে ভীড় করছেন শত শত রোগী ।। স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ২২.০৯ ২০২১ইং তারিখে ডাঃ মো. শামিম উদ্দিন মাসুম হোমিওপ্যাথিক স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন । তার যোগদানের পর থেকে হাসপাতালে চিকিৎসা নিতে আসা বিভিন্ন রোগী ভীড় করছেন। চিকিৎসা নিতে আসা আঁখিনুল ইসলাম জানান, তার এলার্জি ও শ্বাসকষ্ট জনিত রোগের জন্য হাসপাতালে চিকিৎসা সেবা কার্যক্রম শুরুর প্রথম থেকে থেকেই চিকিৎসা নিয়ে আসতেছি। অনেকটা উপকৃত হয়েছেন। এছাড়াও চিকিৎসা নিতে আসা একাধিক রোগী জানান, উপজেলার বিভিন্ন এলাকায় হোমিওপ্যাথিক চিকিৎসালয় রয়েছে। হোমিও ডাক্তারগণ হোমিওপ্যাথিক ঔষধের পাশাপাশি ইউনানি, আয়ুর্বেদিক সহ বিভিন্ন চিকিৎসা দিয়ে থাকেন। তাতে তেমন কোনো উপকার না পাওয়ায় তারা হোমিওপ্যাথিক চিকিৎসা নিতে হাসপাতালে এসেছেন ।

এ ব্যাপারে হোমিওপ্যাথিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শামিম উদ্দিন মাসুম জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ থেকে ২৩ তম ব্যাচে বি.এইচ.এম.এস কোর্স পাস করার পর নিজ এলাকা সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পাথালিয়া পাড়ায় চেম্বার দিয়ে চিকিৎসা সেবা চালু করার পর ৬ জুন ২০২১ সালে স্বাস্থ্য অধিদপ্তরে যোগদান করে এ হাসপাতালে প্রথম যোগদান করেছি। যোগদানের পর থেকেই শত শত রোগী চিকিৎসা নিতে ভীড় করছেন। সাধ্যমত চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ তৌহিদুল আনোয়ার জানান, হাসপাতালে অন্যান্য চিকিৎসার পাশাপাশি হোমিওপ্যাথিক চিকিৎসা অনেকটা পরিচিতি লাভ করেছে। এ অর্থ বছরে হোমিওপ্যাথিক ঔষধের পর্যাপ্ত বাজেটের ঔষধ এসেছে। এ চিকিৎসা নিয়ে উপজেলার হাজার হাজার অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর মানুষ উপকৃত হবে ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here