জনসম্মুখে আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্টকে গুলি করে হত্যার চেষ্টা

0
80
(দিনাজপুর২৪.কম) জনসম্মুখে আর্জেন্টিনার সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ ডি কিরচনারের দিকে বন্দুক তাক করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩৫ বছর বয়সী এক ব্রাজিলিয়ান ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।
স্থানীয় সময় বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে দেশটির রাজধানী বুয়েনোস এইরেসে নিজ বাড়ির বাইরে সমর্থকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় এ ঘটনা ঘটে।
বৃটিশ সংবাদ মাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
ঘটনাস্থলের ফুটেজে দেখা যায়, ভিড়ের মধ্যে একজন ব্যক্তি কাছাকাছি অবস্থান থেকে ভাইস প্রেসিডেন্টের মাথার ক্রিস্টিনা ফার্নান্দেজ ডি কিরচনারের দিকে বন্দুক তাক করেন। তবে তিনি গুলি না ছোড়ায় অক্ষত ছিলেন ক্রিস্টিনা।
ঘটনাস্থলের ফুটেজে দেখা যায়, একটি লোক সমর্থকদের ধাক্কাধাক্কি করে সামনের দিকে আসে এবং ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ ডি কিরচনারের দিকে বন্দুক তাক করে। পরিস্থিতি বুঝে ভাইস প্রেসিডেন্ট তার মাথা নুইয়ে নেন। ওই ব্যক্তি দৃশ্যত একটি গুলি করার চেষ্টা করছে, যা মিসফায়ার বলে মনে হচ্ছে। তবে কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে লোকটি ফার্নান্দেজ ডি কির্চনারের দিকে বন্দুক তাক করেছিলো, কিন্তু গুলি চালায়নি।
এদিন দুর্নীতির মামলায় আদালতে হাজিরা দিয়ে রাতে বাড়ি ফিরছিলেন ক্রিস্টিনা। সে সময় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির শিকার হন তিনি।

এদিকে বন্দুক তাক করার ঘটনাকে ‘গুপ্তহত্যার চেষ্টা’ হিসেবে আখ্যা দিয়েছেন আর্জেন্টিনার অর্থমন্ত্রী সার্জিও মাসা। তিনি এক টুইটে বলেন, ‘যখন ঘৃণা ও সহিংসতা তর্ক-বিতর্ককে ছাপিয়ে যায়, তখন সমাজ ধ্বংস হয় এবং গুপ্তহত্যাচেষ্টার মতো ঘটনার আবির্ভাব হয়।’

পুলিশের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্টের বাড়ির কাছ থেকে সশস্ত্র এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here