জামায়াত-পুলিশ সংঘর্ষ: ডিএমপির মামলায় আসামি ৫ হাজার

0
26

(দিনাজপুর  টোয়েন্টিফোর ডটকম) রাজধানীতে পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে মতিঝিল ও রমনা বিভাগের চার থানায় পাঁচটি মামলা করা হয়েছে। এসব মামলায় ৩০৪ জনের নামোল্লেখ ও অজ্ঞাত পাঁচ হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে। আর প্রতিটি মামলার বাদী পুলিশ। এখন পর্যন্ত এসব মামলায় গ্রেপ্তার হয়েছেন পাঁচজন।

ঢাকা মহানর পুলিশের (ডিএমপি) মিডিয়া বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) ইমরান হোসেন মোল্লা আজ শনিবার রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘শুক্রবার জামায়াতে ইসলামী অনুমতি না নিয়েই গণমিছিল শুরু করে। গণমিছিল থেকে পুলিশ সদস্যদের ওপর হামলা ও মারধর করা হয়। এতে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ১১ পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনার পর শুক্রবার রাতে ও শনিবার রাজধানীর চার থানায় পাঁচটি মামলা করে পুলিশ।’

ডিএমপি সূত্রে জানা গেছে, খিলগাঁও থানায় মামলার বাদী উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম। তার মামলায় ৭৫ জন জামায়াত নেতাকর্মীর নামোল্লেখ করে মামলা করা হয়। রমনা থানার এসআই কুমার কর্মকার বাদী হয়ে ৯২ জন জামায়াত নেতাকর্মীর নামোল্লেখ করে মামলা করেছেন। শাহজাহানপুর থানার এসআই মো. হায়াত আলী বাদী হয়ে ৭৩ জন জামায়াত নেতাকর্মীর নামোল্লেখ করে ও অজ্ঞাত আরও ৯০০ জনকে আসামি করে মামলা করেছেন।

এছাড়া রামপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. মারুফ হোসেন বাদী হয়ে ৬৪ জন জামায়াত নেতাকর্মীর নামোল্লেখ করে অজ্ঞাত আরও চার হাজার জনকে আসামি করে মামলা করেছেন। মামলায় ওয়ার্ড আমিরসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। চার থানার পাঁচ মামলায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তারের তথ্য পাওয়া গেছে।

এদিকে জামায়াতের মিছিল থেকে হামলার ঘটনাকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) গুরুত্ব সহকারে নিয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে আজ শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here