জাহাজ থেকে পা পিছলে সাগরে, প্রাণ গেল সার্ভেয়ারের

0
37

(দিনাজপুর২৪.কম) পটুয়াখালীর কলাপাড়ার ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য আমদানিকৃত কয়লাবাহী ‘এমভি নেরাইডায়’ মাদারভ্যাসেল থেকে সমুদ্রে পরে শামীম ফয়েজ (৬৫) নামের এক সার্ভেয়ারের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় তাকে সহকর্মীরা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত শামীম ঢাকার উত্তরার ৩ নম্বর সেক্টরের মৃত আবুল ফয়েজের ছেলে। তিনি খুলনা খালিসপুর এলাকার মেসার্স অ্যাসারটিভ ভ্যালিউয়ারস প্রাইভেট লিমিটেড সার্ভে কম্পানির সার্ভেয়ার হিসেবে নিযুক্ত ছিলেন। সে সুবাদে তিনি গতকাল পটুয়াখালী জেলা কাস্টমস অফিসের প্রতিনিধি হয়ে গভীর সমুদ্রে সার্ভে কাজে গিয়েছিলেন বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

পুলিশ ও সংশ্লিষ্টদের সূত্রে জানা যায়, শামীম বুধবার সকালে পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎকেন্দ্রের জেটি থেকে সোনার বাংলা নামের একটি লাইটার জাহাজে রাবনাবাদ চ্যানেলের পায়রা বন্দরের ফেয়ার বয়া (রাবনাবাদ নদী থেকে ৩০ নটিক্যামাইল গভীরে) এলাকায় যায়। সেখানে ইন্দোনেশিয়ার বালিকপাবন বন্দর থেকে আগত কয়লবাহী মাদারভ্যাসেল ‘এমভি নেরাইডায়’ কয়লা পরিমাপ করতে ওঠেন। পরে কয়লা পরিমাপ শেষে ওই মাদারভ্যাসেল থেকে লাইটার জাহাজে ওঠার সময় তিনি পা পিছলে সমুদ্রে পড়ে যান। কিছুক্ষণ পর দুই জাহাজের নাবিকরা তাকে উদ্ধার করে সন্ধ্যায় হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য মর্গে আজ বৃহস্পতিবার সকালে পাঠানো হয়েছে।-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here