জাহানারাকে নিয়েই মেয়েদের বিশ্বকাপ দল

0
64

মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডের বসবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের আসর। যেখানে প্রথমবারের মতো অংশ নেবে বাংলাদেশ। আসরটির জন্য শুক্রবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিগার সুলতানাকে অধিনায়ক করে ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াডে রয়েছেন কমনওয়েলথ গেসমের বাছাইয়ে জায়গা না পাওয়া জাহানারা আলম।

জাহানারাকে কমনওয়েলথ গেমসের বাছাইয়ের দল থেকে বাদ দেওয়া হয় শৃঙ্খলাভঙ্গের কারণে। এনিয়ে তখন আলোচনা হয়েছে অনেক। এক টুর্নামেন্ট পরই অবশ্য হারানো জায়গা ফিরে পেলেন দেশের নারী ক্রিকেটের অন্যতম এই তারকা।

তবে শৃঙ্খলাভঙ্গের দায়ে কমনওয়েলথ গেমসের বাছাইয়ে জায়গা না পাওয়া আরেক ক্রিকেটার খাদিজা তুল কুবরা বিশ্বকাপের স্কোয়াডেও নেই।

টি-টোয়েন্টি সংস্করণে মালয়েশিয়ায় হওয়া কমনওয়েলথ গেমসের বাছাইয়ের দলের ১৫ জনের সবাই আছেন বিশ্বকাপের স্কোয়াডে। শুধু যোগ হয়েছেন জাহানারা।

স্কোয়াডের ক্রিকেটাররা মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে শনিবার থেকে শুরু করবে প্রস্তুতি ক্যাম্প।

৫ মার্চ ডানেডিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের মেয়েদের বিশ্বকাপ মিশন।

ওয়ানডে বিশ্বকাপের জন্য বাংলাদেশ নারী দল

নিগার সুলতানা (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক, জাহানারা আলম, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, ঋতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম, সুরাইয়া আজমিন ও সানজিদা আক্তার। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here