জায়েদের পদত্যাগ দাবিতে এফডিসিতে মিছিল, শিল্পী সমিতি তালাবদ্ধ

0
52

(দিনাজপুর২৪.কম) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে ঝামেলা কাটছেই না৷ আজ শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় আপিল বোর্ড বৈঠক ডেকেছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে এই বৈঠকের দায়িত্ব পালন করছেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

সেখানে উপস্থিত থাকতে বলা হয়েছে অভিযোগকারী নিপুণ, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারকে। তবে আগেই জানা গেছে, জায়েদ আজ এফডিসিতে উপস্থিত থাকবেন না৷

এদিকে মিটিং শুরুর দেড় ঘণ্টা আগে থেকেই এফডিসিতে উত্তেজনা দেখা যাচ্ছে।

চলছে জায়েদ খানের বিপক্ষে মিছিল ও বিক্ষোভ। মিশা সওদাগর-জায়েদ খানের আগের কমিটির আমলে ভোটাধিকার হারানো শিল্পীরা আজ দুপুর ৩টা থেকে এফডিসিতে অবস্থান নিয়েছেন। তারা দলবদ্ধ হয়ে, কেউ খালি গায়ে আল্পনা এঁকে তাদের অধিকারহরণ করায় জায়েদের বিচার দাবি করছেন। ‘বিচার চাই, বিচার চাই, জায়েদ খানের বিচার চাই’ শ্লোগানে মিছিল বের করে তারা। জায়েদের পদত্যাগের দাবিও করা হয় মিছিল থেকে।

kalerkanthoশিল্পী সমিতির নির্বাচনের দিন জায়েদ খান, পাশে সোহানুর রহমান সোহান

এ বিষয়ে সমিতির বাদ পড়া সদস্য নৃত্যশিল্পী রতন বলেন, ‘আমাদের সাথে অন্যায় করেছে জায়েদ। ২০ বছর ধরে এফডিসিতে আছি। প্রায় ১০০ সিনেমায় কাজ করেছি৷ আমার মতো শিল্পীকেও সে বঞ্চিত করেছে। আমি ওর বিচার চাই৷ ওকে আমি অভিশাপ দিচ্ছি।

এদিকে বৈঠকের এক ঘণ্টা আগেও খবর পাওয়া যায়, শিল্পী সমিতির কার্যালয় তালাবদ্ধ। দুজন পিয়নের কাউকে পাওয়া যাচ্ছে না। তাদের মুঠোফোনও বন্ধ। এ প্রসঙ্গে জায়েদ খানের কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যমে বলেন, ‘আজ স্বরসতী পূজা। এমনিতেই সমিতি বন্ধ। আজ পিয়নদের ছুটি। তাই হয়তো তাদের পাওয়া যাচ্ছে না।

আপাতত মিটিং কোথায় হবে তা এখনো চূড়ান্তভাবে জানা যায়নি।-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here