টিপকাণ্ডে আপত্তিকর পোস্ট দিয়ে পুলিশ কর্মকর্তা ক্লোজড, তদন্ত কমিটি

0
70

(দিনাজপুর২৪.কম) রাজধানীতে টিপ পরায় নারীকে হেনস্তার পর এবার নারীর পোশাক ও টিপকাণ্ডের প্রতিবাদকারী পুরুষদের নিয়ে বিরূপ ও আপত্তিকর মন্তব্য করেছেন সিলেটের এক পুলিশ কর্মকর্তা।

সিলেট কোর্ট পুলিশের পরিদর্শক লিয়াকত আলী সোমবার নিজের ফেসবুকে এ ব্যাপারে স্ট্যাটাস দেন।

ঘটনার প্রেক্ষিতে সোমবার রাতে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে এবং ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম কর্মকর্তা) মো. লুৎফুর রহমান।

নিজের ফেসবুকে লিয়াকত আলী লিখেছেন, ‘টিপ নিয়ে নারীকে হয়রানি করার প্রতিবাদে অনেক পুরুষ নিজেরাই কপালে টিপ লাগাইয়া প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু আমি ভবিষ্যৎ ভাবনায় শঙ্কিত। বিভিন্ন শহরে অনেক নারীরা যেসব খোলামেলা পোশাক পরে চলাফেরা করেন তার মধ্যে অনেকেরই ব্রায়ের ওপর দিকে প্রায় অর্ধেক আনকভার থাকে। পাতলা কাপড়ের কারণে বাকি অর্ধেকও দৃশ্যমান থাকে। এখন যদি কোনো পুরুষ এইভাবে ব্রা পরার কারণে কোনো নারীকে হয়রানি করে তবে কি তখনও আজকে কপালে টিপ লাগানো প্রতিবাদকারী পুরুষগণ একইভাবে ব্রা পরে প্রতিবাদ করবেন?’

তার স্ট্যাটাসটি ফেসবুকে দ্রুত ছড়িয়ে পড়লে এবং আলোচনা-সমালোচনার সৃষ্টি হলে তিনি অবশ্য সেটি মুছে ফেলেন। তবে এর আগেই রেখে দেওয়া স্ক্রিনশট এখন ফেসবুকে ভাইরাল হচ্ছে।

ফেসবুকে এমন মন্তব্য করা প্রসঙ্গে পুলিশ পরিদর্শক লিয়াকত আলী বলেন, ‘আমি কথা বলেছি প্রতিবাদের ধরন নিয়ে। পুরুষ কপালে টিপ পরে প্রতিবাদ করবে কেন। মূলত এই বিষয়টি মানতে পারিনি বলেই এমন পোস্ট করেছি’।

তিনি বলেন, প্রথমে সঠিক মনে করে লিখেছিলাম, পরে ভুল বুঝতে পেরে ডিলিট করে দিয়েছি।

লিয়াকত আলীর ফেসবুক পোস্ট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়ার প্রেক্ষিতে তাকে ক্লোজড করা হয়েছে জানিয়ে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুর রহমান বলেন, তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে তার বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here