টিপু ও প্রীতি হত্যা: ‘শ্যুটার’ আকাশ ৭ দিনের রিমান্ডে

0
87

(দিনাজপুর২৪.কম) ঢাকার মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যায় গ্রেপ্তার মাসুম মোহাম্মদ আকাশকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

ডিবি পুলিশের দাবি, আকাশ ছিলেন ভাড়াটে শ্যুটার। তিনি আওয়ামী লীগের সাবেক নেতা টিপুকে গুলি করে হত্যা করেন। তার এলোপাতাড়ি গুলিতে কলেজছাত্রী প্রীতিও নিহত হন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অতিরিক্ত অ্যাডিশনাল ম্যাজিস্ট্রেট (এসিএমএম) তোফাজ্জল হোসেন সোমবার এই আদেশ দেন। আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে আকাশকে আদালতে হাজির করে ১৫ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আদালত উভয় পক্ষের শুনানি নিয়ে আসামি আকাশকে সাত দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দেন।

জানা যায়, গ্রাফিকস আর্টস নিয়ে লেখাপড়া করে মুগদা এলাকায় কেব্‌ল টিভির ব্যবসা করতেন আকাশ। তার স্ত্রী ও সন্তান আছে। তার গ্রামের বাড়ি চাঁদপুরে।

রবিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবির) অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার সংবাদ সম্মেলনে জানান, আকাশ মোটরসাইকেলে এসে টিপুকে লক্ষ্য করে আকাশ নিজেই গুলি করেন। অল্প সময়ের মধ্যে কাজ শেষ করে আবার বাইকে করেই স্থান ত্যাগ করেন তিনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

তিনি বলেন, ঘটনার পরদিন আকাশ জয়পুরহাটে চলে যান এবং সেখান থেকে সীমান্ত পাড়ি দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তারপর তিনি বগুড়ায় চলে আসেন এবং বগুড়া পুলিশের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করা হয়।

গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে শাহজাহানপুরের আমতলা এলাকায় অস্ত্রধারীর গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও ২৪ বছর বয়সী কলেজছাত্রী সামিয়া আফনান জামাল প্রীতি। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here