টি-টোয়েন্টি বিশ্বকাপ : সাকিবের বিতর্কিত বিদায়, শান্তর ফিফটি

0
49

(দিনাজপুর২৪.কম) টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ১১তম ওভারে জোড়া উইকেটের পতন হয়েছে। তবে এরপরই চলমান বিশ্বকাপে দ্বিতীয় হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত।

এ প্রতিবেন লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৮৭ রান করেছে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে ২১ রানে উদ্বোধনী জুটির পর বিদায় নেন লিটন দাস। তৃতীয় ওভারে শাহীন শাহ আফ্রিদির বলে শান মাসুদকে ক্যাচ দেন এই ব্যাটার। ৮ বলে ১০ রান করেন তিনি। ১১তম ওভারে জোড়া উইকেটের পতন হয় বাংলাদেশের। চতুর্থ ও পঞ্চম বলে সৌম্য সরকার ও সাকিব আল হাসানকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান শাদাব খান।

চতুর্থ বলে শাদাবের বল রিভার্স সুইপ করতে গেলে শর্টে শান মাসুদের ক্যাচে ধরা পড়েন ১৭ বলে ২০ রান করা সৌম্য। পরের বলেই এলবি হন বাংলাদেশ অধিনায়ক সাকিব। যদিও এই আউটটি কিছুটা বিতর্কিত ছিল। কেননা আম্পায়ার এলবি আউট দিলে রিভিউ নেন সাকিব। যেখানে রিপ্লেতে দেখা যায় পায়ের আগে বল ব্যাটে লেগেছিল। তবে থার্ড আম্পায়ার আউটই দিয়ে দেন। যদিও মাঠ ছাড়ার আগে মাঠে আম্পায়ারদের সঙ্গে আলোচনা করে হতাশ হতে দেখা যায় শূন্য রানে বিদায় নেওয়া সাকিবকে। মাঠের বাইরে চতুর্থ আম্পায়ারের সঙ্গে বাংলাদেশের অন্য ক্রিকেটার ও কোচিং স্টাফদেরও কথা বলতে দেখা যায়।

আজ রোববার অ্যাডিলেডে সুপার টুয়েলভের ম্যাচে খেলছে দুদল। বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়েছে। যেখানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এ ম্যাচ যারা জিতবে গ্রুপ টু থেকে ভারতের পর দ্বিতীয় দল হিসেবে তারাই সেমিফাইনালে জায়গা করে নেবে।

ভারতের ম্যাচের পর বাংলাদেশ একাদশে তিনটি পরিবর্তন এসেছে। মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরি, দুই পেসার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম বাদ পড়েছেন। একাদশে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার। প্রথমবারের মতো চলতি আসরে খেলছেন নাসুম আহমেদ ও ইবাদত হোসেন।

তবে দক্ষিণ আফ্রিকা ম্যাচে জয়ের পর একাদশে কোনো পরিবর্তন আনেনি পাকিস্তান। -ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, লিটন দাস, সৌম্য সরকার, নাসুম আহমেদ, ইবাদত হোসেন, নাজমুল হোসেন শান্ত।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, মোহাম্মদ হারিস, হারিস রউফ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here