টেলিভিশনে কমছে আইপিএলের দর্শক

0
87

(দিনাজপুর২৪.কম)জমজমাট আয়োজনে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। কিন্তু এবারের আইপিএলে কমতে শুরু করেছে টেলিভিশনের দর্শক। এমনটাই দাবি করছে বিএআরসি ইন্ডিয়া নামের ভারতের একটি গবেষণা প্রতিষ্ঠান।

বিএআরসি তথ্যমতে, গত বছরের তুলনায় এবারের আইপিএল’র প্রথম সপ্তাহে দর্শক কমেছে ৩৩ শতাংশ। কলকাতা নাইট রাইডার্স-চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-পাঞ্জাব কিংস এই দুটি ম্যাচ টিভিতে দেখেছিল ১০০ মিলিয়নের বেশি মানুষ। বাকি ম্যাচগুলো নিয়ে খুব একটা আগ্রহ দেখাচ্ছে না দর্শকরা।

এর ফলে প্রথম আট ম্যাচ শেষে টিভি রেটিং নেমে দাঁড়িয়েছে ২.৭৫, যা গত বছরের আইপিএলের সময় ছিল ৩.৭৫। গত বছরের তুলনায় এবার প্রথম সপ্তাহে টিভিতে দর্শকের সংখ্যা কমেছে ৩৮ মিলিয়নের মতো।

চলতি আসরে দর্শক কমে যাওয়াতে উদ্বিগ্নতা বাড়ছে বিজ্ঞাপন সংস্থাদের মধ্যেও। গত তিন বছর ধরে দর্শক সংখ্যা নিয়মিত কমছে বলেও জানিয়েছে ক্রীড়া বিপণন বিশেষজ্ঞরা।

টিভি দর্শকসংখ্যা নিয়ে বিএআরসি ইন্ডিয়ার করা গবেষণার ফলাফল এমন সময়ে প্রকাশ পেল, যখন আইপিএলের মিডিয়া স্বত্ব বিক্রির প্রস্তুতি চলছে। ফলে নতুন এই গবেষণা আরও ভাবাচ্ছে বিজ্ঞাপনদাতাদের। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here