ট্রাম্পের নতুন সামাজিক মাধ্যমে শত কোটি ডলার বিনিয়োগ

0
74

(দিনাজপুর২৪.কম) যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার জেরে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেয় ফেসবুক ও টুইটার। এরপরই নতুন একটি সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা দিয়েছিলেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্পের মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ আগামী বছরের শুরুতে ‘ট্রুথ সোশ্যাল’ নামে একটি অ্যাপ চালু করার জন্য কাজ করছে।

ডোনাল্ড ট্রাম্পের নতুন সোশ্যাল মিডিয়ার সঙ্গে সম্পৃক্তরা জানিয়েছেন, একটি পরিকল্পিত স্টক মার্কেট তালিকাভুক্তির আগে বিনিয়োগকারীদের কাছ থেকে একশ কোটি ডলার সংগ্রহ করা হয়েছে। রোববার (৫ ডিসেম্বর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ট্রাম্প এই বছরের শেষে ট্রুথ সোশ্যাল চালু করার ঘোষণা দিয়ে বলেছিলেন, এটিতে রাজনৈতিক মতাদর্শের ভিত্তিতে কোনো বৈষম্য ছাড়াই সবাইকে কথোপকথনের অনুমতি দেওয়া হবে।

ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ এই উদ্যোগে ডিজিটাল ওয়ার্ল্ড অ্যাকুইজিশন ও একটি ব্ল্যাঙ্ক-চেক অধিগ্রহণ সংস্থার সঙ্গে অংশীদারত্ব করছে। শনিবার ট্রাম্প টেকনোলজি গ্রুপ জানায়, তারা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের বিভিন্ন গ্রুপ থেকে একশ কোটি ডলার সংগ্রহ করেছেন। তবে বিনিয়োগকারীদের সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। প্রতিবেদন অনুযায়ী, ট্রাম্পের আসন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমটির মূল্য এখন প্রায় চারশ কোটি ডলার।

জানা গেছে, ক্যাপিটল হিলে হামলার ঘটনার পর ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেয় যুক্তরাষ্ট্রের দুই শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটার। প্রেসিডেন্ট সহিংসতা আরও বাড়িয়ে দিতে পারেন এমন আশঙ্কায় তখন তার অ্যাকাউন্ট বন্ধ করা হয়। সে সিদ্ধান্ত এখনো কার্যকর আছে।

যখন ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করা হয় তখন টুইটারে তার আট কোটি ৯০ লাখ, ফেসবুকে তিন কোটি ৩০ লাখ ও ইনস্টাগ্রামে দুই কোটি ৫০ লাখ ফলোয়ার ছিল। তার কোম্পানির ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here