ডাকবাংলো আছে রাস্তা নেই, রাজস্ব পাচ্ছে না সরকার

0
94

মো. আফজাল হোসেন ও আব্দুস সালাম, হেড অব নিউজ (দিনাজপুর২৪.কম) দীর্ঘ ৪০ বছর পেরিয়ে গেলেও কারো মাথা নেই দিনাজপুর ফুলবাড়ি উপজেলার জেলা পরিষদ ডাকবাংলোকে নিয়ে। ডাকবাংলোকে দেখে মনে হবে যেন কোন পুরাকীতি। অযতেœ অবহেলায় পড়ে আছে। অবাক হবার বিষয় এটি দীর্ঘ ৪০ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ভাল রাস্তার ব্যবস্থা করা হয়নি। পায়ে হেটে পথচারীরা যায়। নেই গাড়ি পার্কিং সুবিধা। সামান্য একটি অটো রিক্সা কিংবা অটোবাইক চলাচল করতে পারে না। কবে হবে এখানে রাস্তা। ফুলবাড়ি একটি ঐতিহাসিক উপজেলা হলেও বহিরাগত কোন দর্শনার্থী এই ডাকবাংলোতে আসতে চায় না। কারণ এখানে যাতাযাতের কোন ব্যবস্থা নেই।
জানা গেছে, দিনাজপুর ফুলবাড়ি উপজেলায় ১৯৮১ সালে জেলা পরিষদের অর্থায়নে এই ডাক বাংলাটি নির্মিত হয়। পরবর্তীতে ২৩ জুন ২০১৩ সালে অপর আরেকটি ভবন নির্মাণ করা হয়।
৪০ বছর পেরিয়ে গেলেও জেলা পরিষদের ডাকবাংলোটিতে যাতায়াতের কোনো রাস্তা তৈরি করা হয়নি। এতে দিনাজপুর জেলা পরিষদ কর্তৃক ফুলবাড়ী জেলা পরিষদ ডাকবাংলো থেকে রাজস্ব হারাচ্ছে সরকার।
ফুলবাড়ী জেলা পরিষদের ডাকবাংলোর কেয়ার টেকার মোঃ রায়হান হোসেন জানান, দীর্ঘ ৪০ বছর ধরে রাস্তা না থাকায় সরকারী কোন কর্মকর্তা কর্মচারী এখানে এসে রাত্রী যাপন করতে পারেন না। ফলে সরকার রাজস্ব আয় হতে বঞ্চিত হচ্ছে।
রাস্তাটি নির্মাণ করা হলে একদিকে যেমন সরকারি রাজস্ব বৃদ্ধি পাবে, অন্যদিকে সরকারি কর্মকর্তা কর্মচারীরা সেখানে যানবাহন নিয়ে অনায়াসে যাতায়াত করতে পারবে। স্থানীয় ফুলবাড়িবাসী বিষয়টি সরাসরি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here