ডিসি-এসপিদের কোনো দলের পক্ষে কাজ না করার নির্দেশ

0
56
বক্তব্য দিচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ছবি : সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো রাজনৈতিক দলের পক্ষে কাজ না করার জন্য জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আজ শনিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে দেশের ৬১ জেলার ডিসি ও পুলিশ সুপারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন। জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, জাতীয় সংসদ নির্বাচনে আপনাদের কঠোরভাবে দায়িত্ব পালন করতে হবে। নির্বাচন প্রভাবিত হয় এমন কোনো আচরণ থেকে বিরত থাকবেন। জনগণের স্বাধীন ভোটাধিকার প্রয়োগের পরিবেশ নিশ্চিত করতে হবে। আপনারা সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, দায়িত্ব পালনে ন্যূনতম শৈথিল্য প্রদর্শন করা যাবে না।  যে কোনো মূল্যে নির্বাচনের অনুকূল পরিবেশ বজায় রাখবেন। জনগণের স্বাধীন ভোটাধিকার প্রয়োগের সহায়ক অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করতে হবে। গণতন্ত্রের প্রয়োগ, চর্চা ও বিকাশে নিজ নিজ  অবস্থান থেকে অবদান রাখবেন।

হাবিবুল আউয়াল বলেন, দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে। ইভিএম নিয়ে একটি পক্ষ প্রশ্ন তুলেছে। তবে আমরা প্রমাণ পেয়েছি ইভিএম ব্যবহার করে নির্বাচনি সহিংসতা ও কারচুপি নিয়ন্ত্রণ সহজতর। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here