ডেপুটি স্পিকারের মরদেহ দেশে পৌঁছাবে সোমবার

0
76
মো. ফজলে রাব্বী মিয়া। পুরোনো ছবি

(দিনাজপুর২৪.কম) জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ আগামী সোমবার দেশে পৌঁছাবে। ওইদিন সকালে নিউইয়র্ক থেকে এয়ার এমিরেটসের বিমানে তার মরদেহ ঢাকায় আসবে। আজ শনিবার সকালে তার ছোট ভাই ফরহাদ রাব্বী মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামীকাল রোববার রাত ১১টায় যুক্তরাষ্ট্র থেকে একটি ফ্লাইট মরদেহ নিয়ে রওনা দেবে। সোমবার (২৫ জুলাই) সকাল পৌনে ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। এরপর জাতীয় সংসদ ভবনের প্লাজায় জানাজা শেষে মরদেহ বাড়িতে আনার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, ডেপুটি স্পিকারের জনসংযোগ কর্মকর্তা স্বপন কুমার বিশ্বাস জানান, মরদেহ বাংলাদেশে আনার পর প্রথম জানাজা হওয়ার কথা জাতীয় সংসদে। কিন্তু কখন এই জানাজা অনুষ্ঠিত হবে তা এখনো জানা যায়নি।

এরপর তার জানাজা অনুষ্ঠিত হবে সুপ্রিম কোর্টে। সুপ্রিম কোর্ট থেকে মরদেহ নেওয়া হবে গাইবান্ধায়। সেখানকার ভরতখালী স্কুল মাঠে তার জানাজা শেষে পারিবারিক করবস্থানে দাফন করা হবে ফজলে রাব্বী মিয়ার মরদেহ।

গতকাল শুক্রবার দিবাগত রাত আনুমানিক ২টায় (বাংলাদেশ সময়) যুক্তরাষ্ট্রের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফজলে রাব্বী মিয়ার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। প্রায় ৯ মাস ধরে দেশের বাইরে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

ফজলে রাব্বী মিয়া গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে সাতবারের নির্বাচিত সংসদ সদস্য। ২০২১ সালের জুনে পেটে টিউমার অপারেশন করা হয়। তবে পুরোপুরি সুস্থ না হওয়ায় নানা জটিলতা দেখা দেয়। পরে ওই বছরের আগস্টে উন্নত চিকিৎসার জন্য তাকে ভারত নেওয়া হয়। এরপর সেখান থেকে তাকে যুক্তরাষ্ট্রের মাউন্ট সিনাই হাসপাতালে ভর্তি করা হয়। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here