ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

0
25

(দিনাজপুর২৪.কম) গাজীপুরের ভবানীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কভার্ডভ্যান চাপায় আহত পোশাকশ্রমিককে কারখানার পক্ষ চিকিৎসার ব্যবস্থা না করার প্রতিবাদে বিক্ষোভ করছে শ্রমিকরা। এসময় দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে তারা। পরে হাইওয়ে ও শিল্প-পুলিশ ঘটনাস্থলে পোঁছে শ্রমিকদের সঙ্গে কথা বললে দেড় ঘণ্টা পর দুপুর ৩টার দিকে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

আজ বুধবার দুপুর দেড়টার দিকে ভবানীপুর এলাকার আরঅ্যান্ডজি (বিডি) গার্মেন্টস্ কোম্পানি লিমিটেডের সামনে এ দুর্ঘটনা ঘটলে শ্রমিকরা মহাসড়কে অবস্থান নেয়। আহত শ্রমিকের নাম জুয়েল (২২)। তিনি আরঅ্যান্ডজি (বিডি) গার্মেন্টস্ কোম্পানি লিমিটেডে অপারেটর পদে কাজ করতেন।

কারখানার শ্রমিক রাতুল, ইসমাইল ও সজিব জানান, বুধবার দুপুরে কারখানায় শ্রমিকদের খাবারের বিরতি হয়। এসময় কারখানার শ্রমিক জুয়েল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পাড় হওয়ার সময় অজ্ঞাত একটি কভার্ডভ্যান তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হন। আহতবস্থায় মহাসড়কের ওপর পড়ে থাকেন জুয়েল।

তারা জানান, এসময় অন্যান্য শ্রমিকরা কারখানার কর্তৃপক্ষের কাছে আহত শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার অনুরোধ করেন। কর্তৃপক্ষ তাতে কর্ণপাত না করায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে তারা।

অবরোধের বিষয়ে আরঅ্যান্ডজি (বিডি) গার্মেন্টস্ কোম্পানি লিমিটেডের কোনো কর্মকর্তা সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি।

নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, মহাসড়ক অবরোধের খবরে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়। তারা শ্রমিক ও কারখানা কর্র্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের আশ্বাস দিলে দেড় ঘণ্টা পর মহাসড়ক থেকে চলে যায় শ্রমিকরা। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here