তথ্য পরিকাঠামো প্রজ্ঞাপন স্বাধীন সাংবাদিকতার  পথ রুদ্ধ করবে – সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর

0
50
আব্দুস সালাম, হেড অব নিউজ (দিনাজপুর২৪.কম) সাম্প্রতিক জারিকৃত তথ্য পরিকাঠামোবিষয়ক পরিপত্রকে সরকারের দুরভিসন্ধি এবং গণমাধ্যমের কণ্ঠরোধের নতুন হাতিয়ার হিসেবে বর্ণনা করে অবিলম্বে তা বাতিলের দাবি জানিয়েছে সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর রেজিনং রাজ- ২৯৩৬ নেত্ববৃন্দ।
আজ শনিবার সকাল ১১ টায় দিনাজপুরষ্টেশন চত্বরে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জি এম হিরু। বক্তব্য রাখেন সহসভাপতি শাদাকাত আলী খান,সাধারন সম্পাদক মাহফিজুল ইসলাম রিপন, সহ সম্পাদক আব্দুস সালাম, কোরবান আলী সোহেল, কোষাধ্যক্ষ বেলাল হোসেন রাজু,  সাংগঠনিক সম্পাদক সৈয়দ সায়েম সিদ্দকী,প্রচার সম্পাদক বেলাল হোসেন জয়, নিবার্হী সদস্য আবেদ আলী, সদস্য ফারুক হোসেন,মোস্তফা কামাল আপন, নুর ইসলাম নয়ন, প্রমুখ।
সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় সরকারি ২৯টি প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো ঘোষণা করে যে প্রজ্ঞাপন জারি করেছে- তা স্বাধীন সাংবাদিকতার পথরুদ্ধ করবে। একই সঙ্গে এটি তথ্য অধিকার আইনের সঙ্গে সাংঘর্ষিক। ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের মধ্যে যে ভীতি ও আতঙ্ক তৈরি হয়েছে, সেটাকে চূড়ান্ত রূপ দেওয়ার জন্যই মূলত এই ব্যবস্থা নেওয়া হয়েছে।
সাংবকদিকরা আরও বলেন, সরকারের অপকর্ম ও দুর্নীতির তথ্য যাতে ফাঁস না হয় সে জন্য ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করে আত্মরক্ষার কৌশল নিয়েছে।
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here