তাইজুলের মাইলফলক

0
74

(দিনাজপুর২৪.কম) টেস্টে ৩৬ ম্যাচে ১৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তাইজুল ইসলাম। পোর্ট এলিজাবেথে গতকাল দক্ষিণ আফ্রিকার সিমন হার্মার ১৫০তম শিকার হন তাইজুলের। এদিন ক্যারিয়ারে ১০ম বার ৫ উইকেট নেওয়ার গৌরবও অর্জন করলেন তিনি। বল হাতে ৫০ ওভারে ১৩৫ রানে ৬ উইকেট নেন তাইজুল। দক্ষিণ আফ্রিকা ৫৫৩ রানে থেমে যায়। আর তাইজুল দারুণ এক অর্জন নামের পাশে লিখিয়েছেন। ডারবান টেস্টে তাইজুল ইসলাম খেলতে পারেননি। তবে দ্বিতীয় টেস্টে জায়গা করে নিয়ে জ্বলে উঠলেন এ বাঁ-হাতি স্পিনার।

মহারাজের হাফ সেঞ্চুরি ৮ নম্বরে ব্যাট করতে নেমে ঝড় তোলেন কেশব মহারাজ। ৯৫ বলে ওয়ানডে মেজাজে ৮৪ রান করেন এই ক্রিকেটার। তার ইনিংসে ছিল ৯টি চার ও ৩টি ছক্কা। মূলত তার এই ভয়ঙ্কর ঝড়ো ব্যাটিংয়ে বড় স্কোর পায় দক্ষিণ আফ্রিকা। তাইজুুল ইসলামের বলে বোল্ড হন তিনি। মজার ব্যাপার হচ্ছে দক্ষিণ আফ্রিকার ইনিংসে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

রিভিউ নিয়ে বিড়ম্বনা : রিভিউ নিয়ে গতকালও বিড়ম্বনা হয়েছে। আগের দিন খালেদের বলে রিভিউ নেননি মুমিনুল। পরে দেখা গেল সেটা আউট ছিল। পরে গতকাল টেস্টের দ্বিতীয় দিন আবারও খালেদের বলে এলবিডব্লিউয়ের আবেদন হয়। খালিদ রিভিউ নিতে বললে রিভিউ নেন মুমিনুল। পরে দেখা গেল সেটা আউট হয়নি।

তামিমের ঝড়ো ব্যাটিং : প্রথম টেস্টে চোটের জন্য খেলতে পারেননি তামিম ইকবাল। দ্বিতীয় টেস্টে নেমে ঝড়ো ব্যাটিং করেন তিনি। ৫৭ বলে ৪৭ রান করেন ৮টি চারের সৌজন্যে। তবে তার দারুণ শুরুর পরও মুখ থুবড়ে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ১০০ রানে বাংলাদেশ হারায় ৪ উইকেট। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here