তালায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত

0
51

বি. এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) নানান কর্মসূচীর মধ্যদিয়ে তালায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ-২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার (৭ মার্চ) সকালে তালা উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।
জেলা পরিষদ সদস্য মীর জকির হোসেন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার’র যৌথ সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ি, উপজেরা সিনিয়র মৎস্য কর্মকর্তা স্নিগ্ধা খাঁ বাবলী, তালা শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার, সাবেক অধ্যক্ষ আব্দুর রহমান, তালা থানা সেকেন্ড অফিসার আবু কাওছার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়াদ্দার, বীর মুক্তিযোদ্ধা এরফান আলী, উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ ও উপজেলা ছাত্রলীগ সভাপতি মিলন রায় প্রমুখ।
এরআগে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে নির্মিত অস্থায়ী বেদীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে পুষ্পমাল্য অর্পন করা হয়। এছাড়া, ৭মার্চ উপলক্ষে রচনা প্রতিযোগীতা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

তালায় জাতীয় শ্রমিকলীগের প্রস্তুতি সভা

জাতীয় শ্রমিকলীগ তালা উপজেলা শাখার আসন্ন সম্মেলন বাস্তবায়ন উপলক্ষ্যে, সম্মেলন প্রস্তুতি কমিটির বর্ধিত সভা সোমবার (৭ মার্চ) বিকালে তালা ডাকবাংলা সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আববায়ক আব্দুল জব্বার। পরিচালনা করেন, কমিটির সদস্য সচিব জিএম শফিউর রহমান ডানলাপ।
এসময় উপস্থিত ছিলেন কমিটির যুগ্ম আহবায়ক মো. সেলিম হোসেন, সিনিয়র সদস্য সূর্য্য কান্ত পাল, শফিকুল ইসলাম, সদর ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন ফটিক ও সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, তেতুলিয়া ইউনিয়ন সভাপতি হামিদুল ইসলাম, শ্রমিক নেতা শেখ সিরাজুল ইসলাম, বিষ্ণ চৌধুরী, রাশেদুল ইসলাম, বিল্লাল হোসেন, আল আমিন, শিমুল সানা, শফিকুল ইসলাম, রিয়াজুল, জমির হোসেন, আজিজ, রবিউল, মাহামুদুল, ইউনুচ, জলিল সরদার, রফিকুল ইসলাম, শুভংকর পাল, মশিয়ার রহমান, মিন্টু সরদার, আসাদুল ইসলাম আছাদ, মজিদ মোড়ল ও আবুল কালাম প্রমুখ।
সভায়, আগামী ২৩ মার্চ জাতীয় শ্রমিকলীগ তালা উপজেলা শাখার সম্মেলন করার তারিখ নির্ধারন করা হয়। এছাড়া সম্মেলন সফল করার জন্য উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে প্রচার-প্রচারনা চালানোর সিদ্ধান্ত গ্রহন করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here